ডাকসু নির্বাচনে প্রার্থী মৌলভীবাজারের এক চা-শ্রমিক সন্তান

    0
    346

    নিজস্ব প্রতিনিধিঃ প্রাচ্যর অক্সফোর্ড নামে খ্যাত ঢাকা বিশবিদ্যালয়ের ডাকসু নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে “সমাজ সেবা সম্পাদক” পদে অংশ নিচ্ছেন মৌলভীবাজারের চা-শ্রমিক সন্তান সন্তোষ রবিদাস অঞ্জন।

    পিছিয়ে পড়া জনগোষ্ঠী থেকে বিশ্ববিদ্যালয়ে ওঠে আসা ছাত্র হলেন অঞ্জন। ’ছাত্র সমাজের সামাজিক উন্নয়নের জন্যে তথা সমাজ সেবার লক্ষ্যে ডাকসু নির্বাচনে অংশগ্রহণের লক্ষে স্বতন্ত্র প্যানেল থেকে নমিনেশন ফর্ম তুলেছেন এবং জমা দিয়েছেন বলে তিনি জানিয়েছেন। অঞ্জন মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমসেরনগর চা-বাগানের বাসিন্দা মৃত সত্য নারায়ন রবিদাসের পুত্র।

    পরিবারের এক ভাই ও এক বোনের মধ্যে অঞ্জন দ্বিতীয়। বর্তমানে সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষে অধ্যয়নরত এবং জগন্নাথ হলের আবাসিক ছাত্র। অঞ্জন ‘বিশ্ববিদ্যালয় চা-ছাত্র সংসদ’ এর আইন বিষয়ক সম্পাদক, ‘একটি বিদ্যার্থীর দৃষ্টি সংঘের’ সভাপতি ‘বাংলাদেশ রবিদাস ছাত্র পরিষদের’ দপ্তর সম্পাদক এবং ঢাকা ইউনিভার্সিটি আল্যামনাই’ এর একজন স্বেচ্ছাসেবী সদস্য। সন্তোষ রবিদাস অঞ্জন রবিবার বিকেলে বলেন, চা শ্রমিক সন্তানরা বুঝে একটি ভালো পরিবেশে আসতে কতটুকু কষ্ট ও সময় লাগে। আমি খুব অনুভব করি এই কষ্টগুলো।

    আমি সেখানে থেমে থাকিনি, আমি এই ভালো পরিবেশের চূড়ায় উঠতে পেরেছি। সামনের দিকে এগিয়ে যেতে চাই। আমি ডাকসু নির্বাচনে সমাজ সেবা সম্পাদক নির্বাচিত হলে তাদেরকে সেবা করতে চাই যারা আমার মতো অবহেলিত পিছিয়ে পড়া জনগোষ্ঠী থেকে ওঠে এসেছেন এই সর্বোচ্চ বিদ্যাপিঠে।

    অনেকে অফিশিয়ালি প্রচার-প্রচারণা শুরু করেছেন, আমি আগামীকাল থেকে তফসীল অনুযায়ী প্রচারণা শুরু করবো।