ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে এক বিদ্যালয়ের শিক্ষকদের অনিয়মের অভিযোগ

0
249
ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে এক বিদ্যালয়ের শিক্ষকদের অনিয়মের অভিযোগ
ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে এক বিদ্যালয়ের শিক্ষকদের অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোর্টারঃ ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ১০নং জাবরহাট ইউনিয়নের বড়বাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের ব্যাপক অনিয়ম ও স্বেচ্ছাচারিতা,বিদ্যালয়ে দেরীতে আসা ও স্কুল টাইম অবমাননার প্রামাণ্য চিত্র পাওয়া যায়।পঞ্চম শ্রেণির ছাত্র আতাবুর কে দিয়ে পাঠিয়ে স্কুলের দরজা খুলান প্রধান শিক্ষক মোঃ আলী আকবর।

গত ২২শে জুন ২০২২ ইং তারিখে মঙ্গলবার সকাল ৯টায় পীরগঞ্জ উপজেলার ১০নং জাবরহাট ইউনিয়নের বড়বাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সরেজমিনে গিয়ে দেখা যায় স্কুলের মাঠ ও বারান্দায় ছাত্র ছাত্রীরা চিল্লা হাল্লা হৈচৈ,হট্টগোল করতে থাকেন।

সাড়ে ৯টা বাজলে ঐ বিদ্যালয়ে কোন শিক্ষক উপস্থিত হয়নি।বিদ্যালয়ে গণমাধ্যম কর্মী আসলে সাড়ে ৯.৩৫ মিনিট বাজে প্রধান শিক্ষক বিদ্যলয়ে আসে গণমাধ্যমকে ছবি তুলতে দেখে চড়াও হন।বিদ্যালয়ে দেরীতে আসার কথা জানতে চাইলে প্রধান শিক্ষক মোঃ আলী আকবর গণমাধ্যম কর্মীর সাথে কথা বলতে রাজী নন।

৯.২৭ মিনিট বাজে সহকারী শিক্ষক কনিকা রানী আসেন দেরীতে আসার কথা জানতে চাইলে কনিকা রানী বলেন দূর থেকে আসি দেরী তো হবেই,৯.৩৮ মিনিটে সহকারী শিক্ষক নিলুফার ইয়াসমিন স্কুলে আসেন তাকে দেরীতে আসার কথা জানতে চাইলে গণমাধ্যম কর্মীকে জানান আমার বাড়ি দূরে বৃষ্টির কারনে আসতে দেরী হলো আর ১২.৫০ বাজলে ও সহকারী শিক্ষক সুকুমার চন্দ্র রায় স্কুলে আসেনি।সহকারী শিক্ষক সুকুমার স্কুলে না আসার বিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষক মোঃ আলী আকবর গণমাধ্যম কর্মীকে বলেন আমি তাকে অনুপস্থিত করছি।

সরেজমিনে দেখা যায়,বিদ্যালয়ের প্রধান শিক্ষক একজন সেচ্ছাচারীতা স্কুল ফাঁকি বাজ ও সহকারী শিক্ষক গন ও স্কুল ফাঁকি বাজ বলে দেখা যায়। বিদ্যালয় মাঠ ও স্কুলের বারান্দাসহ সকল কক্ষ ময়লা অপরিষ্কার দেখা যায়।প্রধান শিক্ষক মোঃ আলী আকবর ৯.২৫ মিনিটে স্কুলে আসলে ও হাজিরা খাতায় স্বাক্ষর করার সময় ৯.০০ ঘটিকা লিখেন এবং বিষয়ে প্রধান শিক্ষক মোঃ আলী আকবর কে দেরীতে আসে ৯.০০ঘটিকা সময় লেখা ও স্বাক্ষর করার কথা জানতে চাইলে তিনি বলেন এটা তার ইচ্ছে।

অপরদিকে সুশীল সমাজের ব্যাক্তিবর্গের সাথে কথা হলে তিনারা বলেন আজকে শিক্ষকদের অবহেলার কারণে অভিভাবকরা বাচ্চাদের বিভিন্ন কিন্ডারগার্টেন ও কেজি স্কুলে টাকা দিয়ে পড়াশোনা করাচ্ছেন।এসব স্কুল ফাঁকি শিক্ষককে যেন কর্তৃপক্ষ বহিষ্কার করে।

এ বিষয়ে উপজেলা পীরগঞ্জ উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ শাহাজান আলীর সাথে কথা হলে তিনি সাংবাদিককে জানান “তাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে দৃষ্টান্ত মূলক পদক্ষেপ গ্রহণ করা হবে।“

উল্লেখ্য, দেরীতে আসার বিষয়ে কোন পত্রিকায় নিউজ ছাপা ও কাউকে না বলার জন্য প্রধান শিক্ষক নিষেধ করেন।