ঝিনাইদহে জঙ্গি আস্তানার অভিযান শেষ

    0
    188

     আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,১৭মে,ডেস্ক নিউজঃ  ঝিনাইদহের চুয়াডাঙ্গা গ্রামের জঙ্গি আস্তানায় শুরু করা দ্বিতীয় দিনের অভিযান শেষ হয়েছে। পাশাপাশি ওই এলাকায় জারি করা ১৪৪ ধারাও উঠিয়ে নেয়া হয়েছে।

    বুধবার বেলা সাড়ে ১১টার দিকে অভিযানের সমাপ্তি ঘোষণা করেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (‌র‌্যাব)-৬-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খন্দকার রফিকুল ইসলাম।
    তিনি জানান, এদিন বাড়ি থেকে উদ্ধার করা সুইসাইড ভেস্ট নিষ্ক্রিয় করা হয়েছে। এ বিষয়ে বিস্তারিত জানাতে স্থানীয় র‌্যাব ক্যাম্পে ব্রিফিং করা হবে।

    সকাল পৌনে ৯টার দিকে মঙ্গলবারের স্থগিত অভিযান শুরু করে র‌্যাবের বোমা নিষ্ক্রিয়কারী ও কমান্ডো দল।
    এর আগে জঙ্গি আস্তানার সন্ধান পাওয়ার পর মঙ্গলবার ভোর থেকে বাড়ি দুটিতে অভিযান চালায় র‌্যাব।

    সন্ধ্যা পর্যন্ত পরিচালিত অভিযানে সেখান থেকে দুটি সুইসাইড ভেস্ট, ৫টি বোমা, ১৫টি মাইন তৈরির সরঞ্জাম, ৩০টি বোমা তৈরির ডিভাইস, ৪টি কনটেইনার, ১৮টি বোমা তৈরির জেল এবং ১৮৬টি সার্কিট উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনী।

    বুধবার সকালে বোম্ব ডিসপোজাল ইউনিট বিস্ফোরণ ঘটিয়ে এসব ধ্বংস করে।

    এদিকে, ঘটনাস্থলে র‍্যাবের আইন ও মিডিয়া উইং এর পরিচালক মুফতি মাহমুদ খান, পরিচালক অপারেশন লেফটেন্যান্ট কর্নেল মাহমুদ, র‌্যাব-৬ এর কমান্ডিং অফিসার এডিশনাল ডিআইজি খন্দকার রফিকুল ইসলাম, ঝিনাইদহ র‌্যাবের অধিনায়ক মেজর মনির আহমেদ উপস্থিত আছেন।

    ঝিনাইদহ র‌্যাব ক্যাম্পের অধিনায়ক মেজর মনির আহমেদ জানান, সোমবার রাতে সেলিম ও প্রান্ত নামে নব্য জেএমবি’র দুই সদস্যকে আটক করে র‌্যাব। পরে তাদের স্বীকারোক্তি মোতাবেক এ অভিযান চালানো হয়। অভিযানের শুরুতে র‌্যাব দু’টি জঙ্গি আস্তানার সন্ধান পেলেও পরে আরো তিনটি আস্তানার সন্ধান পায় তারা।