জৈন্তা ফটোগ্রফি সোসাইটির মুজিব বর্ষের দ্বিতীয় পর্ষায়ে বৃক্ষ রোপন

    0
    258

    রেজওয়ান করিম সাব্বির,জৈন্তাপুর সিলেট প্রতিনিধিঃ  সিলেটের জৈন্তাপুরের সর্ববৃহত ও সর্বপ্রথম ফটোগ্রাফি সংগঠনের উদ্যোগে উপজেলা ডিবির হাওর লাল শাপলা বিলের রাস্তায় ছায়া সৃষ্টির লক্ষ্যে মুজিব বর্ষ ২০২০ এর দ্বিতীয় পর্যায়ে বিভিন্ন প্রজাতির বৃক্ষের চারা রোপণ কর্মসূচি উদ্বোধন করা হয়।
    গতকাল ২৩ নভেম্বর সোমবার সকাল সাড়ে ১০টায় জৈন্তা ফটোগ্রাফি সোসাইটি জেপিএস বাস্তবায়নে, ডিপ্লোমা কৃষিবিদ ইনষ্টিটিউশন বাংলাদেশ, জৈন্তাপুর উপজেলা শাখা ও শিক্ষানুরাগী ও সমাজসেবী মোঃ ফখরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান এখলাছুর রহমানের সার্বিক সহযোগিতায় জৈন্তাপুর উপজেলার লাল শাপলা বিলের রাস্তায় দ্বিতীয় পর্যায়ে শিমুল, জারুল, হিজল, করছ, কদম ও তাল গাছ সহ বিভিন্ন প্রজাতির প্রায় ৪শত বৃক্ষের চারা রোপন করা হয়েছে।
    বৃক্ষের চারা রোপন কমসূচির প্রধান অতিথি হিসাবে জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার নাহিদা পারভীন উদ্বোধন করেন। এসময় আরও উপস্থিত ছিলেন সিলেট ফটোগ্রাফি সোসাইটি এসপিএস’র সাবেক সভাপতি মোঃ সাইফুল ইসলাম, জগলুল হায়াৎ, আব্দুল মোনায়েম, জৈন্তা ফটোগ্রাফি সোসাইটির প্রধান এডমিন সহকারী অধ্যাপক মোঃ খায়রুল ইসলাম, জৈন্তাপুর ইউপি’র চেয়ারম্যান এখলাছুর রহমান, ডিপ্লোমা কৃষিবিদ ইনষ্টিটিউশন বাংলাদেশ জৈন্তাপুর উপজেলা শাখার সভাপতি ভানু চন্দ্র নাথ, সহ সভাপতি সমর মোহন ধর, সাধারণ সম্পাদক সোহেব আহমদ, সাংগঠনিক সম্পাদক নোমান আহমদ, জৈন্তা ফটোগ্রাফি সোসাইটির মডারেটার মোঃ রেজওয়ান করিম সাব্বির, আবুল হোসেন মোঃ হানিফ, প্যানেল চেয়ারম্যান আহমদ আলী, ডিপ্লোমা কৃষিবিদ ইনষ্টিটিউশন বাংলাদেশ জৈন্তাপুর উপজেলা শাখার সদস্য অরুনাংশ দাশ, গৌতম চন্দ্র সুত্রধর, আব্দুল জব্বার, ইশতিয়াক আহমদ, সাহাব উদ্দিন, দোলোয়ার হোসেন, মোর্শেদা বেগম, জাবেল খলিল চৌধুরী, সানজিদা ইসরাত।
    প্রধান অথিতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার নাহিদা পারভীন বলেন, জৈন্তাপুর উপজেলার পর্যটন প্রেমী” ফটোগ্রফার, সাংবাদিক প্রিন্ট ও ইলেট্রনিক্স মিডিয়ার ব্যাপক প্রচারনার কারনে ২০১৪ সনে হতে জৈন্তাপুর উপজেলা ডিবির হাওর এলাকার লাল শাপলা বিল “ডিবি বিল, ইয়াম বিল, হরফকাটা বিল ও কেন্দ্রী বিল” বিশ্ববাসীর কাছে পরিচিতি লাভ করে। ইতোমধ্যে জৈন্তাপুর উপজেলার সর্ববৃহত ও একমাত্র জৈন্তা ফটোগ্রাফি সোসাইটি’র আন্তরিক প্রচেষ্টায় পর্যটকদের সুবিধার্থে ডিপ্লোমা কৃষিবিদ ইনষ্টিটিউশন বাংলাদেশ, জৈন্তাপুর উপজেলা শাখা ও সমাজসেবীদের সহায়তায় মুজিব বর্ষকে সামনে রেখে রাস্তার পাশে বৃক্ষের চারা রোপন করে যে মানবিকতার অবদান সৃষ্টি করেছেন তা প্রসংশার দাবী রাখে। আমি এলাকাবাসী, শাপলা বিল সুরক্ষা কমিটি, সংশ্লিষ্ট এলাকার বিজিবি সহ আগত পর্যটকদের কাছে অনুরোধ রাখছি বৃক্ষের চারা সুরক্ষা ও পরিচর্যায় সহযোগিতা করবেন।