জৈন্তায় বিজিএফের চাল পাচারের ঘটনায় নাগরিক বিক্ষোভ

    0
    257

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৭মে,রেজওয়ান করিম সাব্বির,জৈন্তাপুর প্রতিনিধিঃ জৈন্তাপুর উপজেলার চারিকাটা ইউপির হতে রাতে হতদরিদ্রদের জন্য সরকারী বিশেষ বিজিএফ এর ৩৪বস্তা চাউল পাচারের ঘটনায় চারিকাটাবাসীর উদ্যোগে বিক্ষোভ সভা অনুষ্ঠিত। জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবী নাগরিক কমিটির।

    গত ১৫ মে দিবাগত রাত সাড়ে ৮টায় উপজেলার চারিকাটা ইউপি হতে ৩৪বস্তা বিজিএফের চাল পাচারের ঘটনায় পাচারকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবীতে চারিকাটা ইউনিয়নবাসীর উদ্যোগে গত ১৬ মে বুধবার বিকেল ৫টায় স্থানীয় চতুল বাজার সংলগ্ন সরুখেল চৌরাস্তা প্রঙ্গনে সচেতন নাগরিক কমিটির আয়োজনে বিশাল প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

    জালাল উদ্দিনের সভাপতিত্বে ও ইমরান হোসেন দুলালের পরিচালনায় বক্তব্য রাখেন সাবেক জৈন্তাপুর উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি উপজেলা আওয়ামীলীগ নেতা আব্দুল কাদির, সমাজসেবী সুলতান করিম, আলতাফ হোসেন বেলাল, রাহেল আহমদ, ফরিদ উদ্দিন, হুসাইন আহমদ, শরিফ আহমদ, সালমান রশিদ, মনির আহমদ প্রমুখ।

    তাৎক্ষনীক প্রতিবাদ সভায় বক্তারা বলেন- সরকারের বিশেষ তহবিল হতে ইউনিয়নের দুস্তদের মধ্যে বিতরন করার কথা। বিজিএফ’র চাল ও টাকা প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যানের উপস্থিতিতে দুস্তদের মধ্যে বিতরন করার কথা, কিন্তু চারিকাটা ইউনিয়নের ক্ষেত্রে কি হয়েছে আমরা জানি না। অতচ দুস্তরা ইউনিয়নে হাজির হলেও চাল পায়নি।

    কিন্তু রাতের অন্ধকারে হঠাৎ করে চাউল পাচার হওয়ার প্রক্কালে এলাকাবাসী ৩৪বস্তা বিজিএফ এর চাল আটক করে উপজেলা নির্বাহীর নিকট হস্তান্তর করে। আমরা বিশ্বাস করি ইতিপূর্বেও এই প্রকল্পের টাকা ও চাল চক্রটি আত্মসাৎ করেছে। চক্রটি যত বড় শক্তিশালী হোক না কেন এবং যে দলের ব্যক্তি হউক আমরা তার দৃষ্টিন্তমূলক শাস্তি দাবী করছি। সেই দুঃখ প্রকাশ করে বলতে চাই এখন পর্যন্ত আটককৃতদের বিরুদ্ধে উপজেলা প্রশাসন আইনানুগ ব্যবস্থা গ্রহন করছে না।

    আমরা বলতে চাই এনিয়ে একটি মহল চাল আটকের মুল আসামীদের বাঁচাতে বিভিন্ন ভাবে অপতৎপরতা চালচ্ছে যদি কোন অবস্থায় তাদেরকে ছাড় দেওয়া হয় তাহলে আমরা দূর্বার আন্দোলন করব। প্রশাসনের পক্ষ হতে তদন্তের নামে সময় ক্ষেপন না করে দ্রুত আইনগত গ্রহনের দাবী জানান বিক্ষোভ সমাবেশ থেকে।