জৈন্তাপুরে ৪০সেট সরকারি বই উদ্ধারঃতদন্ত কমিটি গঠন

    0
    218

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০৪জানুয়ারী,রেজওয়ান করিম সাব্বির,জৈন্তাপুর প্রতিনিধিঃ   জৈন্তাপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস হতে কৌশলে পাঁচার হওয়া ২০১৮সনের ৩শত সেট বইয়ের মধ্যে ৪০সেট বই উদ্ধার করেছে প্রাথমিক শিক্ষা অফিস। এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

    গত ২জানুয়ারী জৈন্তাপুর উপজেলা চারিকাটা ইউনিয়নের আমতলা আইডিয়াল স্কুল হতে জৈন্তাপুর প্রাথমিক শিক্ষা অফিস হতে কৌশলে পাঁচার করা সরকারি ৩ শত সেট বই স্থানীয় সচেতন মহল আটক করে জৈন্তাপুর প্রাথমিক শিক্ষা কর্মকর্তা খরব দেয়। সংবাদ পেয়ে তাৎক্ষনিক ভাবে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল জলিল তালুকদার ও সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শাহ মিফতাউজ্জামানের নেতৃত্বে স্কুল হতে ৪০ সেট বই উদ্ধার করেন। এছাড়া কিছু সেট বই ছাত্র-ছাত্রীদের মধ্যে বিতরন করা হলেও বাকী সেট বই অন্যত্র পাঁচার করা হয় বলে এলাকাবাসী জানান।

    এ বিষয়ে জানতে চাইলে উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শাহ মিফতাউজ্জামান বলেন আমরা ৪০সেট বই আমতলা আইডিয়াল স্কুল হতে উদ্ধার করেছি আর বাকী বই ছাত্র-ছাত্রীদের মধ্যে বিতরন করা হয়েছে। ঐ বিদ্যালয়ের পরিচালক আবু সাঈদ কে জিজ্ঞাসাবাদ করা হলে বই কোথায় হতে পেয়েছে তা আমাদের নিকট বলেনি। তবে তিনি বই তার শিক্ষা অফিস হতে পাঁচার হয়েছে বলে স্বীকার করেছেন। কি পরিমান বই পাঁচার হয়েছে তিনি উপস্থিত প্রতিবেদককে জানাতে পারেননি। অন্য প্রশ্নের জবাবে তিনি বলেন আমাদের অফিসের চাবি যার নিকট রক্ষিত আছে সেই এই ঘটনার সাথে জড়িত রয়েছে বলে প্রাথমিক ধারনা করা হচ্ছে।

    এবিষয়ে জানতে জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার মৌরীন করিম বলেন- ঘটনার সংবাদ পাওয়ার পর আমি শিক্ষা কর্মকর্তার নিকট জবাব চেয়েছি। এছাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ সোলায়মান হোসেন কে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে ৩ দিনের মধ্যে এঘটনার প্রতিবেদন লিখিত ভাবে দাখিলের নির্দেশ প্রদান করা হয়েছে।