জৈন্তাপুরে ৩দিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলা ২০১৭ শুরু

    0
    250

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,২৫এপ্রিল,রেজওয়ান করিম সাব্বিরঃ সিলেট অঞ্চলে শষ্যের নিবিড়তা বৃদ্ধিকরন প্রকল্পের আওতায় জৈন্তাপুরে ৩দিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলা ২০১৭ উদ্বোধন করা হয়।
    গতকাল ২৫ এপ্রিল মঙ্গলবার সকাল ১০টায় জৈন্তাপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আয়োজনে জৈন্তাপুর উপজেলা রেজিষ্ঠারী মাঠে জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সুহেল মাহমুদের সভাপতিত্বে সহকারী কারী কৃষি কর্মকর্তা শোয়েব আহমদের পরিচালনায় ৩দিন ব্যাপি কৃষি প্রযুক্তিমেলার উদ্বোধন করা হয়।

    এসময় জৈন্তাপুর উপজেলার বিভিন্ন বিভাগের কর্মকর্তা কর্মচারী, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ সহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক সহ বিভিন্ন গ্রাম হতে কৃষকরা মেলায় অংশ গ্রহন করেন। স্বাগত বক্তব্য কৃষি কর্মকর্তা ফারুক হোসাইন বলেন- বাংলাদেশ সরকার কৃষি ও কৃষক বাঁচাতে বাংলাদেশের সকলা জেলা উপজেলার কৃষকদের মধ্যে উন্নত প্রযুক্তির যন্ত্রপাতীর ব্যবহার নিশ্চিত করে দেশকে খাদ্যে সয়ং সম্পুর্ণ করতে করে তুলছে। সিলেট অঞ্চলের শষ্যের নিবিড়তা বৃদ্ধিকরনের জন্য সরকার বিশেষ প্রকল্পের আওতায় কাজ করে যাচ্ছে।

    প্রকল্পের আওতায় প্রতিটি ইউনিয়ন ওয়ার্ড পর্যায়ে শষ্যের নিবিড়তা বৃদ্ধির লক্ষ্যে আমরা সরকারের এজেন্ডা বাস্তবায়ন করতে কৃষি ও প্রযুক্তি মেলার আয়োজন করে থাকে। ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে কৃষকরা এই আধুনিক যন্ত্রপাতির ব্যবহার ও উন্নত জাতের বীজ ব্যবহারের মাধ্যমে ফসল উৎপাদন বৃদ্ধি করেতে পারবে। তিনি বিগত দিনের বিভিন্ন সাফল্যের কথা তুলে ধরেন।
    উপজেলা নির্বাহী কর্মকর্তা মেলায় আয়োজক কমিটিকে ধন্যবাদ জানান এবং মেলাটি সফলের লক্ষে বেশি বেশি করে কৃষক সমাজকে এই মেলায় অংশগ্রহনের আহবান জানান এবং মেলার মাধ্যমে কৃষকরা যাতে উপকৃত হয় এররকম দিক নির্দেশনা ও গঠন মূলক কথা বলেন। পরিশেষে তিনি অথিতিবৃন্দদের নিয়ে মেলায় অংশ গ্রহনকারী বিভিন্ন ষ্টল পরিদর্শন করেন।