জৈন্তাপুরে সিলিন্ডার রিফিল কারাখানা আবিস্কার ও জরিমানা

    0
    247

    রেজওয়ান করিম সাব্বির,জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধিঃ সিলেটের জৈন্তাপুরে পল্লী এলাকায় অবৈধ গ্যাস সিলিন্ডার কারখানা সিলগালা করেছে ভ্রাম্যমান আদালত। অবৈধ ভাবে গ্যাস রিফিলিংয়ের দায়ে কারখানার মালিক ফজর আলীকে মাত্র ৫০হাজার টাকা জরিমানা করে আদালত।

    এলাকাবাসী সূত্রে জানা যায়- জাফলং মামার বাজারের ব্যবসায়ী মেসার্স সাদিয়া এন্টারপ্রাইজ এর মালিক জৈন্তাপুর উপজেলার বিরাইমারা গ্রামের আব্দুল মালিক উরফে ঠাডা মালিকের ছেলে ফজর আলী (৪৫) গ্যাস, চুলা, সিলিন্ডার এর ব্যবসা পরিচালনা করে আসছে। বিগত প্রায় ৪মাস যাবৎ জৈন্তাপুর উপজেলার রাংপানি এলাকার নির্জন পল্লীর সিলেট তামাবিল মহাসড়কের পরিত্যাক্ত জায়গা দখল করে একটি গ্যাস রিফিলিং কারখানা চালু করে। সিলেট শহর হতে গ্যাস সিলিন্ডার সংগ্রহ করে কারখানায় নিয়ে আসে। কারখানায় বসে ১২কেজির সিলিন্ডার হতে গ্যাস রিফিলিং করে ৬কেজিতে রুপান্তর করে আসছে। সিলিন্ডার গুলো জাফলং এলাকার বিষেশ করে শ্রমিক অধ্যুষিত এলাকা জাফলং মামার বাজার, বল্লাঘাট, সোনাটিলা, নয়াবস্তি সহ আস-পাশ এলাকায় সরবরাহ করে আসছে।

    গত ২১ অক্টোবর রবিবার বিকাল ৩টায় সহকারি কমিশনার(ভূমি) মুনতাসির হাসান পলাশ গোপন সংবাদের ভিত্তিত্বে সংবাদ পেয়ে ফোর্স নিয়ে উপস্থিত হয়ে কারখানাটি দেখতে পান। ঘরে রক্ষিত নিরাপত্তা বিহীন অবস্থায় অসাধূ ব্যবসায়ী ফজর আলী তার কার্যক্রম দেখেতে পান। এসব নতুন-পুরাতন ১৩৬টি গ্যাস সিলিন্ডার জব্দ করে থানায় নিয়ে যান এবং ফজর আলীকে ভ্রাম্যমান আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। গতকাল ২২ অক্টোবর সোমবার সকাল ১১টায় জৈন্তাপুর উপজেলা ভ্রাম্যমান আদালতে হাজির হয়ে ফজর আলী নিজের অপরাধের কথা স্বীকার করলে ভ্রাম্যমান আদালত সিলিন্ডার কারখানাটি সিলগালা করে দেন এবং ফজর আলীকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

    এবিষয়ে জৈন্তাপুর নির্বাহী ম্যাজিষ্ট্যাট ও সহকারী কমিশনার ভূমি জানান- গোপন সংবাদের ভিত্তিত্বে অভিযান করে ১৩৬টি সিলিন্ডার জব্দ করি। ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ফজর আলীকে ৫০হাজার টাকা জরিমানা করে মুচলেখা নিয়ে ছেড়ে দেওয়া হয়।