জৈন্তাপুরে মন্দিরের সম্মুখস্থ জায়গা দখল চেষ্টাঃপুলিশি বাঁধায় পন্ড

    0
    204

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,১৭অক্টোবর,রেজওয়ান করিম সাব্বির,জৈন্তাপুর প্রতিনিধিঃসিলেটের জৈন্তাপুরে শ্রী শ্রী রামেশ্বর শিব মন্দিরের সম্মুখের সিএন্ডবি জায়গা দখলকে কেন্দ্র করে তরুন সংঘের ঘর নির্মানের চেষ্টা, পুলিশি বাঁধায় ব্যার্থ। উত্তেজনা চরমে যে কোন মুহুত্বে রক্তক্ষীয় সংর্ঘষ দেখা দিতে পারে।

    এলাকাবাসী সূত্রে যানাযায়- বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে সারীঘাট শ্রী শ্রী রামেশ্বর শিব মন্দিরের সম্মুখের সিলেট তামাবিল মহাসড়কের উভয় পার্শ্ব সিলেট হইতে তামাবিল পর্যন্ত অবৈধ ভাবে গড়ে উঠা প্রতিষ্ঠান গুলি গুড়িয়ে দেওয়া হয়। সেই সময়ে সারীঘাট এলাকার শ্রী শ্রী রামেশ্বর শিব মন্দিরের সম্মুখে গড়ে উঠা সারীঘাট অগ্রগামী তরুন সংঘের ঘর ভেঙ্গে দেওয়া হয়। সম্প্রতি গত আগষ্ট মাসে কোন এক সময়ে সারীঘাট অগ্রগামী সমাজ কল্যাণ সংঘ নামে একটি সাইনবোর্ড সাটানো হয়।

    ফলে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের লোক জান বাঁধার সৃষ্টি করে। তাদের দাবী দেবত্তোর সম্মতির সম্মুখে এবং সড়ক ও জনপথের রাস্তার ভুমিতে সংঘের ঘর তৈরী না করার অনুরোধ করেন। এছাড়া বড় বড় পুজা অনুষ্ঠানে পুজারীবৃন্দের জায়গা সংকুলান না হওয়ায় ইতো মধ্যে মাননীয় সংসদ সদস্য ইমরান আহমদের সুপারিশ সহ সড়ক ও জনপদের কাছে ভূমি ব্যবহারের জন্য আবেদন করা হয়। গতকাল ১৭আগষ্ট সোমবার সকাল ১০টায় শতাধিক লোকজনের উপস্থিতিতে সারীঘাট অগ্রগামী সমাজ কল্যাণ সংঘের সভাপতি মাহমুদ আলীর নেতৃত্বে ঘর নির্মানের চেষ্টা করা হয়।

    এদিকে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের শ্রী শ্রী রামেশ্বর শিব মন্দিরের সৌন্দর্য্য বিনষ্ট করে সংঘের ঘর নির্মানের সংবাদ পেয়ে জৈন্তাপুর মডেল থানা পুলিশের অফিসার ইনচার্জ সফিউল কবিরের নিদের্শে এস.আই আব্দুল মান্নান, এস.আই রুমেন আহমদ, এ.এস.আই সফিউল কবির সহ ১৫/২০জনের পুলিশ ফৌর্স ঘটনাস্থলে উপস্থিত হয়ে নির্মাণাধিন সংঘের ঘর গুড়িয়ে দেওয়া হয়।

    নামপ্রকাশে অনিচ্ছুক আখড়া কমিটির এক সদস্য জানান- প্রায় ৩শত বৎসরের পুরানো এই মন্দিরের সম্মুখে কার্যালয় নির্মাণ করে একটি চক্র এলাকায় সম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করতে চায়।

    এবিষয়ে শ্রী শ্রী রামেশ্বর শিব মন্দির পরিচালনা কমিটিার সভাপতি বীর মুক্তিযোদ্ধা শ্রী যাদবময় বিশ্বাস ও সাধারণ সম্পদক অমূল্য চরণ পাল প্রতিবেদক কে জানান- ১০/১২বৎসর সড়ক ও জনপথ বিভাগ সিলেট তামাবিল মহাসড়ক হতে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে এসময় সারীঘাট অগ্রগামী তরুন সংঘের ঘরটিও ভাঙ্গা পড়ে। তারপর হতে এখানে কোন সংঘঠনের ঘর নির্মাণ করেনি এমনকি সড়ক ও জনপথ বিভাগ কাউকে বরাদ্ধ দেয়নি। মন্দিরের সৌন্দর্য্য রক্ষায় এবং পুজারীদের জায়গা সংকুলানের জন্য আমরা সংসদ সদস্যের সুপারিশ সহ সড়ক ও জনপথ বিভাগের কাছে আবেদন করেছি। পুজা মন্ডপের সৌন্দর্য্য রক্ষায় সংশ্লিষ্ট মহরের সহযোগিতা কামনা করছেন।

    এবিষয়ে অগ্রগামী সমাজ কল্যাণ সংঘের সভাপতি মাহমুদ আলীর সাথে যোগাযোগ করলে তিনি গাড়ীতে রয়েছেন মর্মে প্রতিবেদককে জানান। পরবর্তিতে একাধিক বার যোগাযোগ করার পরেও ফোন রিসিভ হয়নি।

    এবিষয়ে জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ সফিউল কবির প্রতিবেদককে জানান- খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ দিয়ে ঘর তৈরীর সামগ্রী আটক করে স্থানীয় ইউপি সদস্যের জিম্মায় রাখি। সরকারী এই ভূমিতে কোন অবস্থায় ঘর নির্মাণ না করার নিষেধাজ্ঞা জারী করা হয়েছে।