জৈন্তাপুরে উচ্ছেদ অভিযানে রাস্তার ভূমি উদ্ধার

    0
    215

    রেজওয়ান করিম সাব্বির,জৈন্তাপুর সিলেট প্রতিনিধিঃ জৈন্তাপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে উপজেলার জাঙ্গালহাটি গ্রামের খেয়াঘাটের রাস্তা উদ্ধার এবং জনসাধারনে জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

    ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে জানাযায় জৈন্তাপুর উপজেলার নিজপাট ইউনিয়নের জাঙ্গালহাটি গ্রামের খেয়াঘাটের ভূমি বহু বছর ধরে অবৈধ ভাবে দখল করে রেখেছে ২জন ব্যক্তি। ফলে গ্রামবাসী সহ এলাকার জনসাধারনে চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি হয়।

    অপরদিকে রাস্তার দখল মুক্ত করার দাবীতে এলাকাবাসী সহ সামাজিক সংগঠন ইউনিয়ন পরিষদ ও উপজেলা প্রশাসন বরাবরে লিখিত অভিযোগ দায়ের করে। ইউনিয়ন পরিষদ রাস্তা ছেড়ে দেওয়ার জন্য ২ব্যক্তিকে অনুরোধ করলেও বিষয়টি তারা কর্ণপাত করেনি। যার কারনে দখল মুক্ত করার জন্য উপজেলা প্রশাসনের কাছে অনুরোধ জানায় ইউনিয়ন পরিষদ।

    তারই পরিপ্রেক্ষিতে গ্রামবাসীর আবেদনের ভিত্তিত্বে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনায় সহকারী কমিশনার(ভূমি) মুনতাসির হাসান পলাশ গত ৫ সেপ্টেম্বর দুপুর ২টায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে রাস্তার ভূমির দখল মুক্ত করেন এবং গ্রামবাসী চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

    অভিযান পরিচালনা কালে গ্রামবাসী ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা সহযোগিতা করে। অভিযান চলাকালে সহকারী কমিশনা(ভূমি) মুনতাসির হাসান পলাশ দখলদারদের সর্তক করে বলেন ভবিষ্যতে এই রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

    এবিষয়ে সহকারি কমিশনার (ভূমি) মুনতাসির হাসান পলাশ জানান- উপজেলা নির্বাহী অফিসার মহোদয়ের নির্দেশনায় রাস্তার ভূমি দখল মুক্ত করে জনসাধারনের চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে।