জেলা প্রশাসনের অভিযানে শ্রীমঙ্গলে দেড় লক্ষাধিক ঘনফুট বালুসহ সরঞ্জাম জব্দ

0
597
জেলা প্রশাসনের অভিযানে শ্রীমঙ্গলে দেড় লক্ষাধিক ঘনফুট বালুসহ সরঞ্জাম জব্দ

জহিরুল ইসলাম, নিজস্ব প্রতিবেদকঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় অভিযান চালিয়ে দেড় লাখ ঘনফুটের বেশি অবৈধ বালু জব্দ করেছে জেলা প্রশাসন।এসময় ৬টি শেলো মেশিনসহ বালু উত্তোলনের যন্ত্রপাতি ও সরঞ্জাম ধ্বংস করা হয়।

জব্দকৃত অবৈধ বালুর স্তূপ।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর ২০২১) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত শ্রীমঙ্গল উপজেলার ১ নং মির্জাপুর ও ২ নং ভূনবীর ইউনিয়নে অভিযান পরিচালনা করেন মৌলভীবাজার জেলা প্রশাসন। জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসানের নির্দেশনায় এ অভিযানে নেতৃত্ব দেন শ্রীমঙ্গলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নেছার উদ্দিন রুবেল ও জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অর্ণব মালাকার।
এ সময় জেলা পুলিশের একটি দল সহযোগিতা প্রদান করেন।

অভিযানে অবৈধভাবে বালু উত্তোলন কাজে জড়িত কাউকে পাওয়া যায়নি। তবে অবৈধভাবে উত্তোলিত প্রায় ১ লাখ ৬২ হাজার ১৯৮ ঘনফুট বালু, ৬টি শেলো মেশিন ও বালু উত্তোলনের যন্ত্রপাতি-সরঞ্জাম জব্দ করা হয়। পরে যন্ত্রপাতি ও সরঞ্জামগুলো ধ্বংস করে দেওয়া হয়।

জব্দকৃত বালু উন্মুক্তভাবে নিলামের মাধ্যমে বিক্রি করে সে অর্থ সরকারি কোষাগারে জমা করা হবে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

শ্রীমঙ্গল সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নেছার উদ্দিন জানান, “অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের কার্যক্রম প্রক্রিয়াধীন।“