জুড়ী শহরের প্রবেশ পথে জলবদ্ধতা !

    0
    236

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০১জুলাই,জুড়ী  প্রতিনিধিঃ   মৌলভীবাজারের জুড়ী শহরের প্রবেশ পথে এখন জলাবদ্ধতা নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। একটু বৃষ্টি হলেই হাটু থেকে কমর পানিতে পরিণত হয় এ পথ।  এছাড়াও বন্যা ও জুড়ী নদীর পানি ভরাট হয়ে ড্রেন দিয়ে পানি প্রবেশ করে বছরের বেশিরভাগ সময় এ জলাবদ্ধতার সৃষ্টি হয়। দূরের অজানা পথিক এ রাস্তা দিয়ে আসলে হঠাৎ বিড়ম্বনায় পড়তেই হয়। কারণ এ গভীরতা অনেকেরই জানা নেই। জুড়ী পোষ্ট অফিস রোডস্থ কুলাউড়া -শাহবাজপুর রেল লাইনের নিচ দিয়ে জুড়ী-কুলাউড়া-বড়লেখা-মৌলভীবাজার যাওয়ার একমাত্র সড়ক যোগাযোগের মাধ্যমই ওই রাস্তা।

    জলাবদ্ধতার কারনে যানবাহন পানিতে আটকে পড়ে চলন্ত গাড়ী বন্ধ হওয়ার কারনে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে করে পথচারীসহ যাত্রীসাধরণের ভোগান্তির অন্ত থাকে না। দীর্ঘদিন থেকে লাতুর ট্রেন চলাচল বন্ধ হয়ে গেলেও এ সড়ক পথের সমস্যার কোনো সুরাহা হয়নি। বর্তমানে রেল লাইনের  গার্ডার, স্লিপার পড়ে শুধু উপরে রেল লাইনটি ঝুলন্ত অবস্থায় রয়েছে।

    এমতাবস্থায় যে কোনো মুহুর্তে তা পড়ে দূর্ঘটনা ঘটতে পারে। তা নিরসনে সচেতন মহল উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন। এব্যাপারে জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মিন্টু চৌধূরী বলেন, আমি ইহা স্বচক্ষে দেখে তা নিরসনের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট রিপোর্ট প্রেরণ করেছি।