জুড়ী উপজেলা ভাইস চেয়ারম্যান “মনি” সাময়িক বরখাস্ত

    0
    215

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৫জানুয়ারী,ডেস্ক নিউজঃ মৌলভীবাজারের জুড়ী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উপজেলা কমিটির আহ্বায়ক কিশোর রায় চৌধুরী মনিকে ভাইস চেয়ারম্যানের পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। গত ১১ জানুয়ারি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপজেলা-২ শাখার উপ-সচিব জুলিয়া মঈন স্বাক্ষরিত একটি চিঠিতে এ আদেশের কথা জানানো হয়।

    পুলিশ সূত্রে জানা গেছে, ধর্ষণের চেষ্টার অভিযোগে ঘটনার ছয় মাস পর গত বছরের (২০১৬) ১ জুন জুড়ী থানায় করা একটি মামলায় পুলিশ ওই বছরের ২৯ সেপ্টেম্বর ভাইস চেয়ারম্যান কিশোর রায় চৌধুরীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। এর আগে ৬ জুন কিশোর উচ্চআদালত থেকে এ মামলায় ছয় মাসের আগাম জামিন পান।

    স্থানীয় সরকার বিভাগের পাঠানো চিঠিতে বলা হয়েছে, কিশোর রায় চৌধুরীর বিরুদ্ধে অভিযোগপত্র গৃহীত হওয়ায় তাঁর দ্বারা উপজেলা পরিষদের ক্ষমতা প্রয়োগ জনস্বার্থের পরিপন্থি বলে সরকার মনে করে। তাই, ১৯৯৮ সালের উপজেলা পরিষদ আইন (২০১১ সালে সংশোধিত) এর ১৩খ (১) ধারা অনুসারে তাঁকে (কিশোর) সাময়িকভাবে বরখাস্ত করা হলো।
    ইউএনও মোহাম্মদ নাছির উল্লাহ খাঁন ভাইস চেয়ারম্যানকে সাময়িকভাবে বরখাস্তের চিঠি পাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন।

    তবে কিশোর রায় চৌধুরী বলেন, তাঁকে ষড়যন্ত্রমূলকভাবে মামলায় ফাঁসানো হয়েছে। দলের প্রতিপক্ষ এটা করেছে। প্রতিপক্ষ প্রাণনাশের উদ্দেশে তাঁর বাড়িতে হামলাও চালিয়েছে। বরখাস্তের আদেশের বিরুদ্ধে তিনি আইনি লড়াই চালাবেন।