জুড়ী উপজেলার হাজী উস্তার আলী আর নেই

    0
    242
    হাবিবুর রহমান খান,জুড়ী প্রতিনিধিঃ  সিলেট বিভাগ তথা ব্রিটিশ বাংলাদেশী কমিউনিটির সকলের প্রবিণ মুরব্বি,যুক্তরাজ্য আওয়ামীলীগের সহ-সভাপতি,মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার কৃতি সন্তান,হাজী মাহমুদ আলী শপিং কমপ্লেক্স এর স্বত্বাধিকারী, হাজী মাহমুদ আলী দাখিল মাদ্রাসার’ প্রতিষ্টাতা, হাজী উস্তার আলী আর নেই।
    শুক্রবার সকালে ১১.৩০ মিনিটের সময় সেন্ট্রাল লন্ডন এর পেডিংটনের নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন ( ইন্না-লিল্লাহী……..রাজিউন)।মৃত্যুকালে উনার বয়ছ হয়েছিলো ৮০ বছর।
    পারিবারিক সূত্রে জানা যায়, হাজী উস্তার আলীর মৃতুতে ব্রিটেনের বাংলাদেশী কমিউনিটির সকলের মাঝে বিশাল শোকের ছায়া নেমে এসেছে। তিনি  ১৯৭১ সালের স্বাধীনতা সংগ্রামে যুক্তরাজ্য থেকে প্রবাসী বাংলাদেশিদের পক্ষ থেকে অর্থ সংগ্রহ করে ভারতে অবস্থানরত মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল আতাউল গনি ওসমানী কাছে মুক্তিযোদ্ধাদের জন্য অস্ত্র ক্রয় করার জন্য অর্থ সরবরাহ করে উস্তার আলী ব্রিটেনের প্রবাসী বাংলাদেশি কমিউনিটির সাবার কাছে পরিচিত হয়ে উঠেন।
    এতে দেশ বিদেশী বিভিন্ন ফাউন্ডেশন এর পক্ষ থেকে আত্মার মাগফিরাত কামনা করে উস্তার আলীর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছেন।