জুড়ীর ১০ কেন্দ্রে সমাপনী পরীক্ষার্থী মোট ৪৩৫৩ জন

    0
    403

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৮নভেম্বর,হাবিবুর রহমান খান,জুড়ী প্রতিনিধিঃ  কাল থেকে একযোগে সারাদেশে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা ২০১৭ শুরু।আগামী কাল রোজ রোববার (১৯ নভেম্বর) থেকে মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলায় প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা মোট ১০ টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে।২০১৭ শেষনের প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় জুড়ী উপজেলায় সর্বমোট পরীক্ষার্থী ৪ হাজার ৩শ ৫৩ জন। তন্মধ্যে প্রাথমিকে ৪ হাজার ৮৮ জন এবং ইবতেদায়ীতে ২শ ৬৫জন পরীক্ষার্থী।

    এদিকে প্রাথমিককে ২০১৬ শেষনে ৩ হাজার ৭শ ৪৫জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। গেল বছরের চেয়ে এবাবে পরীক্ষার্থী বেড়েছে ৩শ ৪৩জন। অপরদিকে প্রাথমিকে পরীক্ষার্থী সংখ্যা বাড়লেও ইবতেদায়ীতে কমেছে পরীক্ষার্থী সংখ্যা। ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ২০১৬ শেষনে ২ শ ৮০ জন অংশগ্রহণ করলে এবারে অংশগ্রহণ করবে ২৬৫ জন।

    ইবতেদায়ী ও প্রাথমিক বিদ্যালয়গুলোতে পরীক্ষার্থীদের কাছে তাদের রেজিষ্ট্রেশন কার্ড ও প্রবেশ পত্র পৌঁছে দিচ্ছে উপজেলা শিক্ষা অফিস।

    এ ব্যাপারে আগাম সকল প্রকার প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে বলে জানান, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুল হাই প্রতিবেদকে নিশ্চিত করেছেন।

    উপজেলা শিক্ষা অফিস কর্তৃক কেন্দ্র ভিত্তিক ছাত্রছাত্রী সংক্রান্ত টপসীট অনুযায়ী উপজেলার পূর্বজুড়ী ইউপির হোছন আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে প্রাথমিক ও ইবেতেদায়ী পরীক্ষার্থী যথাক্রমে ২২৯ ও ৪১ জন, হাজী মনোহর আলী এম সাইফুর রহমান উচ্চ বিদ্যালয় কেন্দ্রে প্রাথমিকে ১৮৯ জন, পশ্চিম জুড়ী ইউপির জুড়ী মডেল উচ্চ বিদ্যালয় পরীক্ষার্থী যথাক্রমে ৫১৩ ও ২১ জন, জায়ফরনগর ইউপির মক্তদীর বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষার্থী যথাক্রমে ৬৫৯ ও ৯৫ জন, জায়ফরনগর উচ্চ বিদ্যালয় ৩৫৫ ও ৪৩ জন, সাগরনাল ইউপির সাগরনাল উচ্চ বিদ্যালয় ৭৮৮ ও ২৩, পাতিলাসাঙ্গন উচ্চ বিদ্যালয় প্রাথমিকে ২৪৪ জন, ফুলতলা ইউপির বশির উল্ল্যাহ উচ্চ বিদ্যালয় পরীক্ষার্থী যথাক্রমে ৫২৩ ও ১০ জন, গোয়ালবাড়ি ইউপির হাজী ইনজাদ আলী উচ্চ বিদ্যালয় পরীক্ষার্থী যথাক্রমে ৪৫৬ ও ৩২ জন এবং কচুগুল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১৩২ জন।