জুড়ীর মাওলানা নুর উদ্দিনের জানাযায় লোকে লোকারণ্য

    0
    214

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৭মার্চ,জুড়ী (মৌলভীবাজার) প্রতিনিধিঃমৌলভীবাজারের জুড়ী উপজেলার নয়াবাজার আহমদিয়া ফাজিল মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল ও নয়াবাজার ষোলপনি ঈদগাহের ইমাম মাওলানা নূর উদ্দিন ইন্তেকাল হয়েছেন (ইন্নালিলাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে সিলেট ইবনে সিনা হাসপাতালে ভর্তি হন। সেখানেও তাঁর অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাঁকে ঢাকায় প্রেরণ করা হয়।

    মঙ্গলবার (৬/৩) দুপুর ১ টা ৫০ মিনিটে তিনি ঢাকা ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন আবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৪ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলেসহ অসংখ্য ছাত্র/ছাত্রী ও গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর মৃত্যুতে জুড়ী উপজেলায় শোকের ছায়া নেমে আসে। মৃত্যু সংবাদ শুনে ছাত্র/ছাত্রী ও গুণগ্রাহীরা মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা লিয়াকত আলী খান’র সাথে মোবাইল ফোনে যোগাযোগ করতে থাকে। ঢাকা থেকে তাঁর লাশ নিজ বাড়ী পূর্ব জুড়ী ইউনিয়নের কালাছড়া গ্রামে নিয়ে আসলে তাঁকে একনজর দেখার জন্য লোকে লোকারণ্য হয়ে যায় পুরো এলাকা। বুধবার (৭/৩) নিজ প্রতিষ্ঠান নয়াবাজার মাদ্রাসা মাঠে সকাল ১১ টায় তাঁর জানাযা অনুষ্ঠিত হয়। সকালেই বিভিন্ন উপজেলা থেকে শিক্ষক, শিক্ষার্থী ও গুণগ্রাহীরা মাদ্রাসা মাঠে আসতে থাকেন। একপর্যায়ে মাঠ পরিপূর্ণ হয়েগেলে মাদ্রাসা ভবনের ছাঁদে ও আশপাশের রাস্তাও লোকে লোকারণ্য হয়ে যায়। বরণ্য ব্যক্তিত্ব ও সকলের পরিচিত মুখ মাওলানা নূর উদ্দিন’র লাশ মাদ্রসা মাঠে নিয়ে আসলে অশ্রুসিক্ত চোখে একনজর দেখা ও শেষ বিদায়ের জন্য সবাই লাশের পাশে জড়ো হতে থাকে।

    জানাযাপূর্ব সমাবেশে তাঁর বিদায়ী আত্মার মাগফেরাত ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বক্তব্য রাখেন পশ্চিম জুড়ী ইউপি সাবেক চেয়ারম্যান মইন উদ্দিন মইজন,গোয়ালবাড়ী ইউপি সাবেক চেয়ারম্যান শফিক উদ্দিন, নয়াবাজার ষোলপনি ঈদগাহ ভারপ্রাপ্ত সভাপতি মাষ্টার আজমল আলী, পূর্ব জুড়ী ইউপি চেয়ারম্যান সালেহ উদ্দিন আহমদ, গোয়ালবাড়ী ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন লেমন, জায়ফরনগর ইউপি চেয়ারম্যান হাজী মাসুম রেজা, নয়াবাজার মাদ্রাসা অধ্যক্ষ মাওঃ লিয়াকত আলী খান, জুড়ী তৈয়বুন্নেছা খানম ডিগ্রি কলেজ উপাধ্যক্ষ ফরহাদ আহমদ, ফাষ্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক (জুড়ী) ব্যবস্থাপক ফখরুল ইসলাম, মৌলভীবাজার কাশিনাথ আলাউদ্দিন উচ্চ বিদ্যালয় ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওঃ আব্দুল মান্নান, গাংকুল মাদ্রাসা অধ্যক্ষ মাওঃ ইউসূফ আলী, ভুকশিমইল মাদ্রাসা অধ্যক্ষ মাওঃ বজলুর রহমান, শাহখাকী (রহঃ) মাদ্রাসা  অধ্যক্ষ মাওঃ ইয়াকুব আলী, সাগরনাল মাদ্রাসা উপাধ্যক্ষ মাওঃ মনিরুজ্জান, নিরোধ বিহারী উচ্চ বিদ্যালয় শিক্ষক মাওঃ সাইফ উদ্দিন, জুড়ী উপজেলা জামায়াত আমির মাওঃ আব্দুর রহমান, সেক্রেটারি আলহাজ্ব আব্দুল হাই হেলাল, গিয়াস উদ্দিন সিদ্দিকী ও জুড়ী উপজেলা প্রেসক্লাব সাবেক সাধারন সম্পাদক এম এম সামছুল ইসলাম প্রমুখ।

    জানাযার নামাজের ইমামতি করেন মরহুমের বড় ছেলে মাওঃ আব্দুলাহ আল ইমন।