জুড়ীতে ফিসারীতে বিষ প্রয়োগে ৫ লক্ষাধিক টাকার মাছ নিধন

    0
    260

    জুড়ী, (মৌলভীবাজার) সংবাদদাতাঃ  মৌলভীবাজারের জুড়ীতে একটি ফিসারীতে বিষ প্রয়োগ করে ৫ লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে দুষ্কৃতকারীরা। ঘটনাটি বুধবার (৪ নভেম্বর) দিবাগত রাতে কৃষ্ণনগর গ্রামের মৃত উসমান আলীর ছেলে হাজী মোঃ সামছু মিয়া ( সাবেক মেম্বার) ও হামিদপুর গ্রামের মৃত খুরশিদ আলীর ছেলে বদরুল ইসলামের যৌথ ফিসারীতে ঘটেছে। এর প্রতিকার ছেয়ে বৃহস্পতিবার (৫ নভেম্বর) জুড়ী থানায় একটি সাধারণ ডায়রি নং- ২১১ দায়ের করেন।

    সাধারণ ডায়রী সূত্রে জানা গেছে, বিগত ৪ বছর পূর্বে ধামাই টি ই এস্টেট মৌজার ১১০৭ খতিয়ানের ৩৫৮, ১১১৬, ১১২১, ১১১৪ ও ১১১৮ দাগের ১২ একর জমিতে একটি বড় ফিসারী করে তাতে বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে আসছিলেন। এ ফিসারীতে তারা লাভবান হওয়ায় দুষ্কৃতকারীরা ঈর্ষাম্বিত হয়ে উঠে। এমবাস্থায় হঠাৎ করে গত বুধবার (৪ নভেম্বর) দিবাগত রাতে দুষ্কৃতকারীরা ফিসারীতে বিষ প্রয়োগ করে পালিয়ে যায়। পর দিন বৃহস্পতিবার (৫ নভেম্বর) ফিসারীর মালিক সামছু মিয়া সকালে ঘুম থেকে উঠে ফিসারীতে গিয়ে দেখেন ফিসারীর পানিতে ছোট-বড় বিভিন্ন প্রজাতির মাছ মরে ভেসে উঠেছে। এতে তার ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে দাবি করেন ফিসারীর মালিক।

    সরজমিনে বৃহস্পতিবার ফিসারীতে গিয়ে পানিতে দুর্গন্ধ ও বিভিন্ন প্রজাতির ছোট-বড় মাছ মরে ভেসে উঠতে দেখা যায়। জুড়ী থানা অফিসার ইনচার্জ সঞ্জয় চক্রবর্তী সাধারণ ডায়রির বিষটি নিশ্চিত করেন।