জুড়ীতে ঝুঁকিপূর্ণ সাঁকোই একটি গ্রামের মানুষের ভরসা

    0
    201

    “ভোট মৌসুমে কালভার্ট নির্মাণের প্রলোভন দিলেও কাজ করছেন না জনপ্রতিনিধিরা”

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,১৮এপ্রিল,আব্দুর রহমান শাহীনঃ মৌলভীবাজারের জুড়ী উপজেলার পূর্বজুড়ী ইউনিয়নের পূর্ব বড়ধামাই গ্রামের বীর মুক্তিযোদ্ধা ফয়জুর রহমানের বাড়ির পাশ্ববর্তী রাস্তার ঝুঁকিপূর্ণ ও নড়বড়ে বাঁশের সাঁকোই তিন শতাধিক জনসাধরণ ও কোমলমতি শিক্ষার্থীদের একমাত্র ভরসা।

    এলাকাবাসী সূত্রে জানা যায়, ওই রাস্তা দিয়ে প্রতিনিয়ত মাদরাসা,স্কুল ও কলেজের শতাধিক কোমলমতি শিক্ষার্থীসহ পূর্ব বড়ধামাই ও সাঁওতাল বস্তির ৩শতাধিক জনসাধারণ স্বাধীনতার পর থেকে এখন পর্যন্ত জীবনের ঝুঁকি নিয়ে ওই  বাঁশের সাঁকোতে পারাপার করতে হচ্ছে।

    ইতিমধ্যে ওই গ্রামের অনেকেই ওই সাঁকো পারাপার হতে পড়ে গিয়ে মারাত্মক আহত হয়েছেন।  এমনকি অত্রাঞ্চলে কোনো ব্যাক্তি মারা গেলে, মৃত ব্যাক্তির কবর খনন ও লাশ কাঁধে নিয়ে কবরস্থানে যাতায়াত করা ও অসম্ভব হয়ে পড়েছে।

    প্রতিবছর বর্ষা মৌসুমে দু’তিন বার ওই সাঁকোতে গ্রামবাসীরা সবাই মিলে চাঁদা দিয়ে ভাঙ্গা-গড়ার কাজ করতে হয়। ভোট মৌসুমে কালভার্ট নির্মাণের প্রলোভন দিলেও কাজ করছেন না জনপ্রতিনিধিরা। এলাকাবাসী অভিযোগ করে বলেন, নির্বাচন  এলেই জনপ্রতিনিধিরা প্রতিবারই আশার বাণী শোনান।

    নির্বাচিত হলে আর আমাদের (জনগণের) কথা মনে থাকে না তাঁদের। এলাকাবাসী ওই খালের উপর কালভার্ট নির্মাণ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবী জানিয়েছেন।