জার্মান বাংলা প্রেস ক্লাবের আত্মপ্রকাশ

    0
    242

    আমারসিলেট24ডটকম,১৫ডিসেম্বর, বাকিউল্লাহ খান রিপনঃ গতশনিবার ১৩ ডিসেম্বর জার্মানীর ফ্রাংকফোর্ড শহরের ভোকেনহাইম সালবাই হলে অনুষ্ঠিত মিট দ্যা প্রেস এর মাধ্যমে বহুল প্রত্যাশিত জার্মান বাংলা প্রেস ক্লাবের আত্মপ্রকাশ ঘটে। সভাপতি এবং সাধারন সম্পাদক হিসেবে মনোনিত হন যথাক্রমে খান লিটন এবং হাবিবুল্লাহ বাবুল।

    জার্মান প্রবাসী বাংলাদেশী সাংবাদিকদের উপস্থিতিতে বহুদিনের কাংক্ষিত এই প্রেস ক্লাবের সম্মানীত সভাপতি হিসেবে মনোনিত হন দৈনিক খবরের জার্মান ব্যুরো প্রধান এবং এটি এন বাংলা ও এ টি এন নিউজের জার্মান প্রতিনিধি এবং সমাজকর্মী জনাব খান লিটন।
    পাশা পাশি সাধারন সম্পাদক হিসেবে মনোনিত হয়েছেন লন্ডন বেতার বাংলার জার্মান প্রতিনিধি এবং ফ্রিলেন্স সাংবাদিক হাবিবুল্লাহ বাবুল।
    ১৩ সদস্য বিশিষ্ট এই প্রেস ক্লাবের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন প্রখ্যাত সাংবাদিক লেখিকা নাজমুন্নেছা পেয়ারী। বিশেষ সদস্য হিসেবে থাকছেন- এন টি ভি জার্মান প্রতিনিধি রাবেয়া খান, ডয়েসে ভেলের ফাহমিদা আহম্মেদ এবং এটিএন বাংলার আজিম হোসাইন।
    বাংলাদেশ এবং জার্মানীর মধ্যে তথ্যনির্ভর বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনার ক্ষেত্রে এক বিশেষ সেতু বন্ধন তৈরি করতেই জার্মান বাংলা প্রেস ক্লাবের আত্মপ্রকাশ বলে জানালেন নবনির্বাচিত ক্লাবের নেত্রীবৃন্দ।