জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধের দাবী “ইউকে”তে

    0
    222

    “জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ ও যুদ্ধাপরাধীদের বিচার দ্দ্রুত সম্পন্ন করার দাবিতে বৃটেনের নিউপোর্ট শহরে জাস্টির ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকের নিউপোর্ট শাখার সমাবেশ”

    আমারসিলেট24ডটকম,০৪মার্চ,রকিব মনসুরজামায়াত-শিবিরের রাজনীতি ও যুদ্ধাপরাধীদের বিচার দ্রম্নত সম্পন্ন করার দাবিতে জাস্টির ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকের নিউপোর্ট শাখার উদ্যোগে ৩ মে নিউপোর্ট শহরের স্থানীয় একটি রেস্টুরেন্টে এক সমাবেশের আয়োজন করা হয়।

    জাস্টির ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকের নিউপোর্ট শাখার কনভেনার সাবেক ছাত্রনেতা শাহ মো. শাফি কাদিরের সভাপতিত্বে এবং সংগঠনের জেনারেল সেক্রেটারি যুবনেতা আলহাজ এম এ রউফ ও জয়েন্ট সেক্রেটারি প্রাক্তন ছাত্রনেতা মো. রম্নহুল আমিনের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জাস্টির ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকের কেন্দ্রীয় কনভেনার ওয়েলস আওয়ামী লীগ লিডার মনসুর আহমদ মকিস বলেন, জামায়াত-শিবির ও জেএমবি একই সূত্রে গাঁথা। পুলিশকে হত্যা করে জঙ্গি ছিনিয়ে নেয়ার সাথে তাদের যোগসূত্র রয়েছে। জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করা এখন সময়ের দাবি।

    বৃটেনের কার্ডিফ, ব্রিস্টল, সোয়ানসী ও বার্মিংহাম থেকে আগত স্বতঃস্ফুর্ত জনসমাগমে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সাবেক ছাত্রনেতা মনসুর আহমদ মকিস এসব কথা বলেন।

    সমাবেশে প্রধান বক্তা ছিলেন জাস্টির ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকের ডেপুটি কনভেনার ’৭১-এর বীর মুক্তিযোদ্ধা মুসত্মাফিজুর রহমান মানিক। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের ডেপুটি কনভেনার ওয়েলস আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আলহাজ লিয়াকত আলী, ব্রিস্টল আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা রেজাউল হক চৌধুরী, সাধারণ সম্পাদক  আবুল হোসেন ওয়াদুদ, নিউপোর্ট শাখা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল  হান্নান, সোয়ানসী শাখার কনভেনার হাবিবুর রহমান মকবুল, বাংলাদেশ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান আব্দুল হান্নান শহীদুলস্নাহ, সংগঠনের কার্ডিফের কনভেনার আলহাজ আসাদ মিয়া, ডেপুটি কনভেনার শেখ মো, আনোয়ার, জেনারেল সেক্রেটারি জাহির উদ্দিন আলি, নিউপোর্ট যুবলীগ সভাপতি মুহিবুর রহমান মুহিব, সেক্রেটারি ফখরম্নল ইসলাম, যুগ্ম সম্পাদক আনহার মিয়া ও সাংগঠনিক সম্পাদক সিতাব আলী, প্রজন্ম ’৭১-এর সভাপতি বেলায়েত হোসেন খান, সাবেক ছাত্রনেতা এবি রম্নবেল, আলমগীর আলম, মনহর আলি, মাহমুদুর রহমান রানা, জয়নাল আবেদিন, বদর উদ্দিন চৌধুরী বাবর, আলহাজ মনসুর মিয়া, আব্দুল হক, আলহাজ আবু বকর, এম এ রউফ, আব্দুস সামাদ, কামাল আহমদ খান, কবির আহমদ, ফয়সল ইসলাম, আজর আলী, শাহজাহান আহমদ, হাফিজুর রহমান বাবু, আশরাফুল ইসলাম, আব্দুল জলিল, মো. মোসত্মফা, রকিব মনসুর, শাহেদ আহমদ, সেবুল আলি, আবুুল কালাম, বদরম্নল হক, শাহীন ্‌আলমসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ নেতৃবৃন্দ ও জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকের নিউপোর্ট, কার্ডিফ, ব্রিস্টল ও সোয়ানসী শাখার অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

    সভার শুরম্নতে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে নীরবতা পালন করা হয় ও পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন আনহার মিয়া।প্রধান অতিথি সংগঠনের কেন্দ্রীয় কনভেনার মনসুর আহমদ মকিসসহ সকল বক্তারা রায় বাসত্মবায়নের মাধ্যমে জাতিকে পুরোপুরি কলংকমুক্ত করার জোর দাবি জানান।