জামালগঞ্জ চেয়ারম্যান আজাদ,ভাইস চেয়ারম্যান রাজু,বিনা বিজয়ী

    0
    206

    সুনামগঞ্জ প্রতিনিধিঃ স্থগিত হওয়া জামালগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইউসুফ আল আজাদ বিজয়ী হয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে গোলাম জিলানী আফিন্দী রাজু ও বীণা রানী তালুকদার।

    মঙ্গলবার (১৮ জুন) উপজেলার ৬টি ইউনিয়নের ৪৬টি কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হয়।
     
    বুধবার (১৮ জুন) দিবাগত রাত পৌনে ২টার দিকে চূড়ান্ত ফলাফল ঘোষণা করেন সহকারি রিটার্নিং কর্মকর্তা প্রিয়াংকা পাল। তিনি জানান,
     নির্বাচনে আ,লীগ মনোনীত প্রার্থী  নৌকা প্রতিকে ইউসুফ আল আজাদ তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আ.লীগের বিদ্রোহী প্রার্থী রেজাউল করিম শামীমকে ২ হাজার ৬১৯ ভোটের ব্যবধানে পরাজিত করে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন। 
    প্রাপ্ত ভোটের মধ্যে ইউসুফ আল আজাদ নৌকা প্রতীকে পেয়েছেন ৩০ হাজার ৮৯৭ ভোট ও বিদ্রোহী প্রার্থী রেজাউল করিম শামীম মোটর সাইকেল প্রতীকে পেয়েছেন ২৮ হাজার ২৭৮ ভোট।
    ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন গোলাম জিলানী আফিন্দী রাজু। তিনি তার নিটতম প্রতিদ্বন্দ্বী আকবর হোসেনকে ২৯ ভোটের ব্যবধানে পরাজিত করেছেন।
     তালা প্রতীকে গোলাম জিলানী আফিন্দী রাজু পেয়েছেন ১৬ হাজার ৪১২ ভোট এবং মাইক প্রতীকে আকবর হোসেন পেয়েছেন ১৬ হাজার ৩৮৩ ভোট।
    অপরদিকে,মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন বীণা রানী তালুকদার। পদ্মফুল প্রতীকে তিনি পেয়েছেন ১৭ হাজার ৩০৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাফিজা আক্তার দীপু ফুটবল প্রতীকে পেয়েছেন ৯ হাজার ৫৬৮ ভোট।
    নৌকার প্রার্থী ইউসুফ আল আজাদসহ বিজয়ী প্রার্থীদের শুভেচ্ছা জানিয়েছেন,তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু বাবুল,জেলা আ,লীগের সদস্য ও বাদাঘাট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন, উত্তর বড়দল ইউনিয়ন  যুবলীগ সভাপতি  ও বাদাঘাট ইউনিয়ন বাজার বনিক সমিতির সভাপতি মাসুক মিয়া,জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি জুমুর কৃষ্ণ তালুকদা,জাবেদ হোসেন জাবেদ।নেতা মাসুক মিয়া প্রমুখ।
     
    উল্লেখ্য, ১০ মার্চ সুনামগঞ্জের ১০ টি উপজেলায় নির্বাচন হওয়ার কথা থাকলেও নির্বাচনে প্রার্থীদের আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে এনে জামালগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করে দেয় বাংলাদেশ নির্বাচন কমিশন।