জাফলংয়ে মন্দিরের জুমপাড়ে মাটি চাপায় শ্রমিক নিহত

    0
    120

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০৯মার্চঃ  রেজওয়ান করিম সাব্বিরঃ   সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ে ফের পাথর উত্তোলনের গর্তের পাড় ধসে ১ শ্রমিক নিহত, জিজ্ঞাসাবাদের জন্য আটক ৩।

    স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়- গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ের মন্দিরের জুমপাড় এলাকায় পাথর উত্তোলনের সময় গর্তের পাড় ধসে মাটি চাপা পড়ে ১শ্রমিক নিহত হয়েছে। নিহত শ্রমিক হল হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার ইছবপুর গ্রামের বাতির মিয়ার ছেলে মোস্তাকিন মিয়া। সে সপ্তাহ খানেক ধরে জাফলংয়ের মোহাম্মদপুর এলাকায় কলোনীতে বসবাস করে আসছিল। গতকাল ৮ মার্চ বুধবার সকালে মন্দিরের জুম এলাকায় পাথর উত্তোলনের গর্তে কাজ করছিল। হঠাৎ করে গর্তটির পাড় ধসে মাটি চাপা পড়ে ঘটনাস্থলেই নিহত হয় মোস্তাকিন।

    ঘটনার খবর পেয়ে গোয়াইনঘাট থানার ওসি (তদন্ত) জাহাঙ্গীর হোসেন সরদার ঘটনাস্থল পরিদর্শন করে শ্রমিককের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল প্রেরণ করে। এঘটনায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ঐ গর্তে কর্মরত ৩ শ্রমিককে আটক করে। আটককৃত শ্রমিকরা হল হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার ইছবপুর গ্রামের আয়ুব উল্লার ছেলে জারন আলী ও আব্দুল হামিদের ছেলে লেবু মিয়া, সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার রনারচর গ্রামের যতীন্দ্র দাশের ছেলে যতীশ দাশ।

    এবিষয়ে গোয়াইনঘাট থানার ওসি(তদন্ত) জাহাঙ্গীর হোসেন সরদার ঘটনার সত্যতা স্বীকার করে প্রতিবেদককে জানান- পাথর উত্তোলনের গর্তের মালিকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।