জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ

    0
    206

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৫মার্চ,ডেস্ক নিউজঃ    লেখক ও অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে বিভিন্ন বিভাগের প্রায় তিন হাজার শিক্ষার্থী। রোববার সকাল সাড়ে ৯টায় ক্যাম্পাসে মানববন্ধন শেষে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে।

    ‘স্যারের উপর হামলা কেন প্রশাসন জবাব চাই’, ‘সাস্টিয়ান সাস্টিয়ান এক হও এক হও’, ‘আমার ক্যাম্পাসে হামলা কেন প্রশাসন জবাব চাই’ প্রভৃতি স্লোগান নিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ করতে দেখা যায়।

    হামলাকারী ও ‘হোতাদের’ দ্রুত বিচারের আওতায় আনতে শিক্ষার্থীরা গণস্বাক্ষর সংগ্রহের পাশাপাশি গতকাল  সন্ধ্যায় মৌন মিছিল করেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি ও সম্মিলিত সাংস্কৃতিক জোট দুপুরে ক্যাম্পাসে মানববন্ধন করেন।

    এছাড়ও ঢাকার শাহবাগে বিক্ষোভ করেছে গণজাগরণ মঞ্চসহ কয়েকটি সংগঠন। হামলার খবর ছড়িয়ে পড়লে শনিবার সন্ধ্যা ৭টার দিকে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে সমবেত হন গণজাগরণ মঞ্চ ও প্রগতিশীল জোটের নেতাকর্মীরা।

    ‘সচেতন নাগরিক সমাজ’ ব্যানারে সাংবাদিক-সাহিত্যিকদের একটি দলও প্রতিবাদ জানাতে উপস্থিত হন সেখানে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সংগঠন ‘শ্লোগান একাত্তর’র সদস্যরাও সেখানে জড়ো হন।

    রাত ৮টার দিকে মশাল নিয়ে বিক্ষোভ মিছিল শুরু করেন তারা। শাহবাগ থেকে মিছিলকারীরা টিএসসির দিকে যান, রাজু ভাস্কর্য ঘুরে আবার শাহবাগে এসে মিছিল শেষ করেন তারা।