জাতীয় সংসদের জন্য ৩৩২ কোটি ৫৩ লাখ টাকার বাজেট

    0
    231

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২০মে,ডেস্ক নিউজঃ জাতীয় সংসদের জন্য ২০১৮-২০১৯ অর্থ বছরের উন্নয়ন ও অনুন্নয়ন খাতে মোট ৩৩২ কোটি ৫৩ লাখ টাকার প্রাক্কলিত বাজেট অনুমোদন দেয়া হয়েছে। সংসদ সচিবালয় কমিশনের ২৯তম সভায় আজ এ বাজেট অনুমোদন দেয়া হয়। সংসদ ভবনে অনুষ্ঠিত এ সভায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন।

    কমিটির সদস্য প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা এমপি, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এমপি, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি সভায় অংশগ্রহণ করেন।চিফ হুইপ আ. স. ম ফিরোজ এমপি বিশেষ আমন্ত্রণে সভায় যোগদান করেন।

    প্রাক্কলিত বাজেটের মধ্যে অনুন্নয়ন খাতে ২৯৮কোটি ৪৩ লাখ টাকা এবং উন্নয়ন খাতে ৩৪ কোটি ১০ লাখ টাকা বরাদ্দের অনুমোদন দেয়া হয়।যা ২০১৭-১৮ অর্থ বছরের সংশোধিত বাজেটের চেয়ে ১৭ কোটি ৬২ লাখ টাকা অর্থাৎ শতকরা ৫.৬০ ভাগ বেশি। এছাড়া সভায় ২০১৯-২০২০, ২০২১-২০২২ অর্থ বছরের বাজেট প্রক্ষেপণ অনুমোদন করা হয়। সভায় ২০১৭-২০১৮ অর্থ বছরের সংশোধিত বাজেটেরও অনুমোদন দেয়া হয়।

    সভায় কার্যপত্র উপস্থাপন করেন সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. মো. আবদুর রব হাওলাদার। অর্থ বিভাগের সিনিয়র সচিব এবং গৃহায়ন ও গণপূর্ত সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ সভায় উপস্থিত ছিলেন।

    এছাড়া সভায় বিগত ২৮তম সংসদ সচিবালয় কমিশন বৈঠকের কার্যপত্র নিশ্চিত করা হয়। এ সময় সংসদে লাইব্রেরি সংস্কারের উপর নির্মিত একটি ডকুমেন্টারি প্রদর্শিত হয়।