জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্তের প্রতিবাদে শ্রীমঙ্গলে মানববন্ধন

    0
    283

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৭মে,বিক্রমজিত বর্ধন,নিজস্ব প্রতিনিধিঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গল চৌমুহনা চত্ত্বরে ঘন্টা ব্যাপি মানববন্ধন করে শিক্ষার্থীরা। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ সেশনের দ্বৈত ভর্তি বাতিলের নামে শিক্ষার্থীদের কাছ থেকে মাত্রাতিরিক্ত হারে আরোপকৃত জরিমানা মওকুফ এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ও এলএলবি (পাস) এক সাথে অধ্যায়নের নিয়ম পুর্নবহাল করার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

    রবিবার (২৭ মে) ১১.৩০ মিনিট এর সময় জাতীয় বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীদের আয়োজনে মৌলভীবাজারের শ্রীমঙ্গল চৌমুহনা চত্বরে এক বিশাল মানববন্ধনে বক্তব্য রাখেন শ্রীমঙ্গলের মানবাধিকার কর্মী এস কে দাশ সুমন ও জাবেদ ভুইয়াসহ শ্রীমঙ্গল সরকারি কলেজের শিক্ষার্থী জাহিদ হাসান সুমন, শিক্ষার্থী বিথিকা রাণী সিনহা, প্রিয়াঙ্কা দেবনাথ প্রমুখ। শিক্ষার্থীদের জরিমানা মওকুফ এর দাবী না মানলে অনশন বা শান্তিপুর্ণ আন্দোলনে যাবেন বলে আভাস প্রদান করেন তারা। পরে শিক্ষার্থীরা শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করে।

    প্রসঙ্গত, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৭-১৮ বর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের শিক্ষার্থীরা যারা ২০১৬-১৭ সালে স্নাতক (পাস) কোর্সে ভর্তি হয়েছিল এবং ১ম বর্ষ চুড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণ করেছে বা যারা পরীক্ষায় অংশগ্রহণ করেনি তাদের পুর্বের ভর্তি বাতিল করার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থী প্রতি দশ হাজার টাকা ও সাত হাজার পাঁচশত টাকা হারে জরিমানা নির্ধারণ করে গত ২০ মে অনলাইনে এক বিজ্ঞপ্তি প্রকাশ করে তারই পরিপ্রেক্ষিতে আজকের এই মানববন্ধন ও স্মারকলিপি প্রদান।তাছাড়া কিছুদিন পুর্বে এ ব্যাপারে শিক্ষার্থিরা স্থানীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ও করেছেন।