জাতীয় পার্টির সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমদ’র ইন্তেকাল

    0
    253

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৭আগস্টঃ জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমদ আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর।

    রাজধানীর ইউনাইটেড হাসপাতালে বৃহস্পতিবার সকাল পৌনে ৭টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।কাজী জাফরের একান্ত সহকারী গোলাম মোস্তফা বলেন, “হঠাৎ করে স্যার আজ (বৃহস্পতিবার) সকাল ৭টার দিকে গুলশানের বাসায় হৃদরোগে আক্রান্ত হন। তাকে দ্রুত ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়। সাড়ে ৭টার দিকে চিকিৎসক জানান, স্যার আর নেই।’’

    ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষও কাজী জাফরের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছে।হৃদযন্ত্র ও কিডনির সমস্যা ছাড়াও ডায়াবেটিসে ভুগছিলেন এই রাজনীতিবিদ।

    গত শতকের ষাটের দশকের ছাত্রনেতা এবং পরে চীনপন্থী বাম নেতা হিসেবে রাজনৈতিক অঙ্গনে পরিচিতি পাওয়া কাজী জাফর বিএনপি হয়ে পরে সামরিক শাসক এইচ এম এরশাদের হাত ধরে তার সরকারের প্রধানমন্ত্রী হন।

    দীর্ঘ তিন দশক জাতীয় পার্টির সঙ্গে থাকার পর ২০১৩ সালের ২৮ নভেম্বর কাজী জাফরকে দল থেকে বহিষ্কার করেন এইচ এম এরশাদ।এরপর দলের একাংশকে নিয়ে জাতীয় পার্টি নামেই নতুন দল গঠন করে গতবছর ২৫ জানুয়ারি বিএনপি নেতৃত্বাধীন জোটে যোগ দেন কাজী জাফর।

    তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।নতুন বার্তা