জাতির জনক বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী নানা আয়োজনে পালিত

    0
    224

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৭মার্চ,নড়াইল প্রতিনিধিঃজাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর  রহমানের ৯৮ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদায় নড়াইলে পালিত হয়েছে।

    জেলা প্রশাসন,বাংলাদেশ আওয়ামীলীগ, নড়াইল জেলা শাখাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,সরকারি ও বে-সরকারি প্রতিষ্ঠান ও সংগঠনের আয়োজনে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়।

    আজ শনিবার সকালে দিবসটি পালন উপলক্ষ্যে বীর শ্রেষ্ট নূর মোহাম্মদ ষ্টেডিয়াম শিশু সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে ঐ স্থান থেকে একটি আনন্দ র‌্যালী শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে এসে শেষ হয়।

     ঐ স্থানে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ,আওয়ামীলীগসহ  বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে বঙ্গ বন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করা হয়।

    এসময় জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী, জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার মোঃ জসিমউদ্দিন,জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডঃ সুবাস চন্দ্র বোস, সাধারন সম্পাদক নিজামউদ্দিন খান নিলু সহ বিভিন্ন শ্রেনীপেশার লোকজন উপস্থিত ছিলেন।

    দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, কবিতা, চিত্রাংকন, রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী, মিলাদ ও বিশেষ প্রার্থনা, জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন ও মহান মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য চিত্র প্রদর্শনী।