জলমহাল নিয়ে বিরোধের জের ধরে যুবক খুন,আটক-৩

    0
    259

    সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জের বড়দই বিলে জলমহাল নিয়ে বিরোধের জের ধরে আলীম তালুকদার নামে এক যুবক খুন হয়েছে। নিহত যুবক সুনামগঞ্জ সদর উপজেলার মোল্লাপাড়া ইউনিয়নের দরিয়াবাজ গ্রামের হানিফ খানের ছেলে।
    এঘটনায় সদর থানা পুলিশ আব্দুল্লাহপুর গ্রামের বর্তমান ইউপি সদস্য জহুর আলী, দরিয়াবাজার গ্রামের যশু মিয়া এবং মমিনুল ইসলামকে আটক করেছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
    স্থানীয় সূত্রে জানা যায়,দীর্ঘদিন ধরে জলমহাল নিয়ে বড়দই বিলের মালিক পক্ষের সাথে বিরোধ চলছিল আলীম তালুকদারের। গত শুক্রবার(০৬,০৩,২০২০)জোরপূর্বক আলীম তালুকদারের মালিকানাধীন বড়দই বিলের হিঙ্গিদাইড় খাল শুকিয়ে মাছ ধরে নিয়ে যায় বিল তদারকিতে থাকা দরিয়াবাজ গ্রামের কয়েকজন লোক। এনিয়ে আলীম তালুকদারের সাথে বড়দই বিলের মালিক পক্ষ ও গ্রামের কিছু লোকের সাথে বিরোধ বাঁেধ।
    বিরোধ নিষ্পত্তি করতে শুক্রবার বিকালে আলীমকে বড়দই বিলের খলায় ডেকে নেয় স্থানীয়া। পরে রাত ৮টায় রক্তাক্ত অবস্থায় বিল এলাকা থেকে আলীমকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যায় আলীমের পরিবার। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় আহত আলীমকে সিলেট ওসমানি মেডিকেলে রেফার্ড করেন কর্তব্যরত ডাক্তার।
    পরে শনিবার সকালে সিলেট ওসমানি মেডিকেলে কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় আলীম তালুকদারে। ঘটনার সত্যাতার স্বীকার করে সদর মডেল থানার ওসি মোঃ সহিদুর রহমান বলেন,বিল সংক্রান্ত বিরোধের জেরে আলীম তালুকদার নামে এক যুবক নিহত হয়েছে। নিহতের পক্ষ থেকে এখনও লিখিত অভিযোগ পাওয়া যায় নি ।
    এদিকে বড়দই বিলের ইজারাদার মনোয়ার হোসেন সাংবাদিকদের বলেছেন তারা চারদিন আগে বিল ফিশিং করে চলে এসেছেন। তারা এসব ঘটনায় জড়িত নন। তারা এ বিষয়ে কিছু জানেন না।
    সুনামগঞ্জ পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, দুইদিন আগে যুবক আলীমকে ধরে এনে নির্যাতন করা হয়েছিল।

    ভেতরে অতিরিক্ত রক্তক্ষরণের কারণে তিনি হয়তো ওসমানীতে শনিবার সকালে মারা গেছেন। আমরা এ ঘটনায় তিনজনকে আটক করেছি। স্বজনরা বলেছেন,বড়দই বিলের ইজারাদার ও তার লোকজন এর সঙ্গে জড়িত। তাছাড়া তাদের সঙ্গে আলিম তালুকদারের পরিবারের বিরোধ ও মামলা মোকদ্দমাও চলছে। এ ঘটনায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।