জনপ্রশাসন পদকে মনোনীত সুনামগঞ্জ জেলা প্রশাসক সাবিরুল

    0
    233

    সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জ জেলায় ইউনিয়ন পর্যায়ে মুক্তিযুদ্ধ যাদুঘর ও লাইব্রেরি স্থাপনসহ নানা সৃজনশীল কাজের জন্য এবারের জনপ্রশাসন পদক-২০১৮ মনোনীত হয়েছেন সুনামগঞ্জ জেলা প্রশাসক মোঃ সাবিরুল ইসলাম বিপ্লব। আগামী ২৩ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেলা প্রশাসক মোঃ সাবিরুল ইসলামের হাতে এই সম্মাননা তুলে দিবেন।

    জনপ্রশাসনের পদকটি মনোনয়নের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মোঃ সাবিরুল ইসলামের গোপনীয় সহকারি পিন্টু দাস।

    জানা যায়,জেলা প্রশাসক মোঃ সাবিরুল ইসলাম গত বছরের এপ্রিল মাসে সুনামগঞ্জে যোগ দেন। যোগদানের পরই তিনি নানা সৃজনশীল ও প্রগতিশীল কাজ হাতে নেন। প্রতিটি ইউনিয়নে মুক্তিযুদ্ধ যাদুঘর ও লাইব্রেরি নির্মাণ,টেকেরঘাট খনিজ প্রকল্পের লেক এলাকায় মুক্তিযোদ্ধা চত্বর ও শহিদ সিরাজ লেক নির্মাণসহ এই অঞ্চলের লাউর রাজ্যের রাজধানী হলহলিয়ায় গিয়ে নিজে সীমানা নির্ধারন রক্ষানাবেক্ষনের উদ্যোগসহ প্রাচীণ পুরার্কীর্তি সংরক্ষণের নানা উদ্যোগ গ্রহণ করেন। একজন প্রগতিশীল সাহিত্য সেবী হিসেবে তিনি এই অঞ্চলের শিল্প-সাহিত্যকেও পৃষ্টপোষকতা দিয়ে যাচ্ছেন।

    বিশেষ গত বোরো মওসুমে হাওরের ফসলরক্ষা বাধের কাজ তদারকিতে তিনি নিরলস কাজ করেন। প্রতিটি উপজেলায় সরেজমিন গিয়ে বাধের কাজ পরিদর্শন করে সংশ্লিষ্টদের সুষ্ঠুভাবে কাজ সম্পন্নের তাগিদ দিতেন।

    মোঃ সাবিরুল ইসলাম দেশ খ্যাত প্রগতিশীল রাজনীতিবিদ ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম বাদশার সুযোগ্য সস্তান। একজন সৎ ও নির্লোভ জেলা প্রশাসক হিসেবে জনপ্রশাসক পদক পাওয়ায় সুনামগঞ্জের সুধীজন ও প্রশাসনের সকল কর্মকর্তা কর্মচারীগন জেলা প্রশাসক মোঃ সাবিরুল ইসলাম বিপ্লবকে ফুলের তুরা দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।