জনপ্রতিনিধিরা বিবেকহীন নয়-যে টাকায় ভোট কেনা যাবে

    0
    565

    অধ্যাপক রকিকুর রহমান, কেন্দ্রীয় আওয়ামীলীগ সদস্য

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৮নভেম্বর,আলী হোসেন রাজন,মৌলভীবাজারঃ   আগামী জেলা পরিষদ নির্বাচনকে উদ্দেশ্য করে কেন্দ্রীয় আওয়ামীলীগ সদস্য ও কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক অধ্যাপক রফিকুর রহমান বলেন, এই নির্বাচন অন্য সাধারন নির্বাচনের মত নয়। এটি স্থানীয় সরকার ব্যবস্থায় অতি গুরুত্বপূর্ন নির্বাচন। অনেকে মনে করছেন টাকা দিয়ে ভোট কেনা যাবে। তাদের মনে করিয়ে দিতে চাই এই নির্বাচনে ভোটার হচ্ছেন নির্বাচিত চেয়ারম্যান,মেম্বার,মেয়র ও কাউন্সিলররা। আর জনপ্রতিনিধিরা বিবেকহীন মানুষ নয় যে এদের টাকা দিয়ে কেনা যাবে। আজ দুপুরে শহরের পৌর মিলনায়তনে মৌলভীবাজার জেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান পদপ্রার্থী বীরমুক্তিযোদ্ধা আজিজুর রহমানের সমর্থনে জেলা ও উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দদের নিয়ে মত বিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

    জেলা পরিষদ চেয়ারম্যান পদপ্রাথী আজিজুর রহমানের সভাপতিত্বে ও জেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক মিছবাউর রহমানের স ালনায় আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক নেছার আহমদ, পৌর মেয়র ও জেলা যুবলীগ সভাপতি ফজলুর রহমান, সাবেক সাংসদ হুসনে আরা ওয়াহিদ, জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি আজমল হোসেন, রাজনগর উপজেলা আওয়ামীলীগ সভাপতি মিছবাহুদ্দোজা ভেলাই, কুলাউড়া উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক রফিকুল ইসলাম রেনু, শ্রীমঙ্গল পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অর্ধেন্দু দে, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আব্দুল মন্নান, কুলাউড়া উপজেলা চেয়ারম্যান কামরুল ইসলাম, জেলা আওয়ামীলীগ নেতা মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন, জেলা শ্রমিকলীগ সভাপতি সৈয়দ মফচ্ছিল আলী, জেলা সেচ্ছাসেবকলীগ সভাপতি নাজমূল হক।

    সভায় বক্তারা জেলা পরিষদ নির্বাচনে মৌলভীবাজারে চেয়ারম্যান পদে বর্ষিয়ান নেতা আজিজুর রহমানকে কেন্দ্রীয় আওয়ামীলীগ থেকে সমর্থন দেওয়ায় প্রধানমন্ত্রী ও দলের সভাপতি শেখ হাসিনা এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।  উল্লেখ্য যে,স্বাধীনতার ৪২ বছর পর এই প্রথম বারের মতো ২৮ ডিসেম্বর আনুষ্ঠিত হতে যাচ্ছে স্থানীয় সরকারের অন্যতম এই জেলা পরিষদ নির্বাচন।জেলা পরিষদ চেয়ারম্যান একজন, ১৫ জন সদস্য ও সংরক্ষিত আসনের ৫ জন নারী সদস্য নিয়ে গঠন হবে জেলা পরিষদ।