জনগণের পুলিশ হয়ে থাকতে চাইঃওসি মোসলেম উদ্দিন

    0
    246

    নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি: জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিয়ে জনগণের পুলিশ হয়ে পাশে থাকার কথা জানিয়েছেন নওগাঁর আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মোসলেম উদ্দিন।

    সোমবার সন্ধ্যায় উপজেলার ভোঁপাড়া ইউনিয়নের তিলাবাদুরি বাজার চত্বরে ভোঁপাড়া ইউনিয়ন চেয়ারম্যান জানবক্স সরদারের সভাপতিত্বে বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধনকালে প্রধান অতিথি তার বক্তব্যে এসব কথা বলেন।

    ওসি বলেন, বিট পুলিশিংয়ের মাধ্যমে জনগণের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দিতে আমরা কাজ করছি। আমরা জনগণের সঙ্গে জনগণের পুলিশ হয়ে থাকতে চাই। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশকে দুর্নীতিমুক্ত, মাদকমুক্ত দেশ হিসেবে গড়ে তুলতে নিরলস কাজ করছেন। আমরা প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী পুলিশকে মাদকমুক্ত, দুর্নীতিমুক্ত করতে শূন্য সহিষ্ণুতার নীতিতে কাজ করছি।

    সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও যৌতুকমুক্ত সমাজ গড়তে পর্যায়ক্রমে আত্রাইয়ের প্রতিটি ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম চালু করা হবে। এবং মনিটরিং, তদারকির জন্য পুলিশ সদস্যদের সাথে স্থানীয় জনপ্রতিনিধিরা কো-অপারেট করবে। ভৌগোলিক দূরত্ব ও সুনির্দিষ্ট কাঠামোবদ্ধ কর্মসূচির অভাবে অনেক ক্ষেত্রে জনগণ পুলিশের সেবা থেকে বি ত হয়। পুলিশের প্রতি একটা ভ্রান্ত ধারণা তৈরি হয়।

    পুলিশ-জনতা সম্পর্কোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য, প্রতিটি নাগরিকের পুলিশের সেবাপ্রাপ্তির নিশ্চয়তা প্রদানের জন্য ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ে জনপ্রতিনিধিদের সাথে নিয়ে প্রত্যন্ত অ লে পুলিশের সেবা পৌঁছে দেওয়ার জন্য বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদের আদেশ অনুযায়ী আত্রাই থানার ভোঁপাড়া ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধন করা হলো। এতে জনগণ এর সুফল পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

    ভোঁপাড়া ইউনিয়নের তিলাবাদুরি বাজার মন্দির চত্বরে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভোঁপাড়া ইউনিয়ন চেয়ারম্যান জানবক্স সরদার। অনুষ্টনে উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল কাশেম, সাধারণ সম্পাদক এনামুল হক চ ল, ওসি তদন্ত মোজাম্মেল হক কাজি, ডিএসবি নুরুল ইসলামসহ ইউপি সদস্য ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ।