ছাত্রলীগের পদপ্রত্যাশী ৫০৬ জনের জীবনবৃত্তান্ত

    0
    254

    জাহাঙ্গীর আলম ভূঁইয়া,সুনামগঞ্জ: সুনামগঞ্জের ৬টি উপজেলা ও একটি কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদক পদপ্রত্যাশী ৫০৬জন নেতাকর্মীদের জীবনবৃত্তান্ত জমা দিয়েছে জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদকের কাছে নেতাকর্মীরা। গত ২৫জুন এর পূর্বে জেলা ছাত্রলীগের পক্ষ থেকে জীবন বৃত্তান্ত আহবান করা হয়।

    ৩০জুলাই পর্যন্ত জীবনবৃত্তন্ত গ্রহন করেন জেলা নেতৃবৃন্ধ। জানাযায়,তাহিরপুর উপজেলা থেকে ৫৭জন,জামালগঞ্জ উপজেলা থেকে ৯৬জন,ছাতক উপজেলা থেকে ৬০জন,দোয়ারা বাজার উপজেলা থেকে ৫৬জন,জগন্নাথপুর উপজেলা থেকে ১৫৫জন,দক্ষিন সুনামগঞ্জ উপজেলা থেকে ৫২জন,ছাতকের জনতা ডিগ্রি কলেজ থেকে ৩০জন নেতাকর্মী জীবন বৃত্তান্ত জেলা ছাত্রলীগের সভাপতি দীপনকর কান্তি দে ও সাধারন সম্পাদক আশিকুর রহমানের হাতে।

    আরো জানাযায়,সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক কমিটি তাদের মেয়াদ থাকা কালীন জেলার ১১টি উপজেলার জগন্নাথপুর ও দক্ষিন সুনামগঞ্জ ছাড়া বাকী ৯টি উপজেলা সুনামগঞ্জ সদর,তাহিরপুর,জামালগঞ্জ,ধর্মপাশা,দিরাই,শাল্লা,বিশ্বম্ভরপুর,ছাতক,দোয়রা বাজার,উপজেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন দেয়। কমিটি অনুমোদ দেওয়ার পরপর প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তা অবৈধ ঘোষনা করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারন সম্পাদক জাকির হোসেন।

    এরপর সদ্য ঘোষিত জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদক ধর্মপাশা উপজেলা ছাত্রলীগের কমিটির অনুমোদন করে। আর অন্যান্য উপজেলার ছাত্রলীগের নেতাকর্মীদের কাছে জীবন বৃত্তান্ত আহবান করেন। তাহিরপুর উপজেলা ছাত্রলীগ নেতা তাবারক হোসাইন (সভাপতি পদপার্থী) বলেন,জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন আর দেশনেত্রী প্রধান মন্ত্রীর শেখ হাসিনার লক্ষ্য,উদ্দেশ্য উন্নয়ন অব্যাহত রাখতে ও হাত কে শক্তিশালী করার জন্য আমরা চাই এই উপজেলাসহ সকল ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে এবং সারা বাংলাদেশে সচ্ছতার সাথে ত্যাগী নেতা কর্মীদের মুল্যায়ন করে সঠিক নেতৃত্ব প্রদান করা হউক।

    আরেক সভাপতি পদপ্রার্থী তাহিরপুর উপজেলা ছাত্রলীগ নেতা ইয়াসিন আরাফত অপু তালুকদার বলেন,বিএনপি,জামায়াত,শিবিরের পরিবারের সদস্য দিয়ে কমিটি চাই না। যোগ্যতা,দক্ষতা,বলিষ্ট নেতৃত্ব উন্নয়নের দেশনেতৃ প্রধান মন্ত্রী শেখ হাসিনার হাতকে মজবুত করতে তাদের হাতে তুলে দেওয়া হউক যাতে করে বাংলাদেশ ছাত্রলীগের গৌরব অক্ষুন্ন থাকে। সঠিক নেতৃত্বে মাধ্যমে জাগ্রত হউক ছাত্রলীগের সুনাম।

    জেলা ছাত্রলীগের সভাপতি দীপনকর কান্তি দে বলেন,সাবেক কমিটির দেওয়া সকল উপজেলা কমিটি কেন্দ্রীয় নেতৃবৃন্দ বাতিল ঘোষনা করেছেন। তাই আমরা প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে ও আগামী নির্বাচনে জেলার ৫টি আসনেই আ,লীগের পার্থীকেই জয়ী করতে নতুন কমিটি আহবান করেছি। জবিনবৃত্তন্ত পেয়েছি। এই কমিটি গুলো খুব শীর্ঘই সচ্ছতার সাথে দলের সার্থে নিবেদিত নেতাকর্মীদের মধ্যেই গুরুত্বপূর্ন পদ দেওয়া হবে।

    আমাদের নেতাকর্মীদের বলেছি তারা দলের স্বার্থে সঠিক ভাবে নিজ নিজ এলাকায় কাজ করতে। সাবেক কমিটির বিষয়ে জানতে চাই তিনি আরো বলেন,সাবেক কমিটির দেওয়া সকল কমিটিই অবৈধ। তারপর পরও যদি আমরা নতুন কমিটি অনুমোদ দেওয়ার পর বিশৃংখলা করে তাহলে তারা যত বড় শক্তিশালী হউক দলীয় গঠনতন্ত্র অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেব।