ছাতকে মাদরাসা ও স্কুলসহ কয়েকটি ট্যালেন্টপুল বৃত্তির খবর

    0
    198

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,১৯এপ্রিল,চান মিয়া,ছাতক (সুনামগঞ্জ):ছাতকের পেপারমিল আদর্শ দাখিল মাদরাসা থেকে ২০১৬সালে অনুষ্টিত ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় ৩টি ট্যালেন্টপুল ও ৮টি সাধারণ গ্রেডে বৃত্তিসহ মোট ৪০জন পরীক্ষার্থীর মধ্যে কৃতিত্বের সাথে ৩৭জন পাস করেছে। পাসের হার শতকরা ৯২.০৫%। এবারে সাইফুর রহমান, সালমান আহমদ ও ইমা বেগম ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করেছে। মাদরাসার সূপার মাওলানা শরিফুল ইসলাম জানান, প্রতি বছরের ন্যায় এবারেও পরীর্ক্ষীরা ঈর্ষনীয় ফলাফল অর্জন করেছে। এক্ষত্রে তিনি সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেছেন।  এ ছাড়া ও

    ইবতেদায়ী সমাপনীতে ট্যালেন্টপুলসহ-ছাতক উপজেলায় ১ম স্থান অধিকার করেছে সৌরভ
    ছাতক জালালিয়া আলিম মাদরাসা থেকে ২০১৬সালে অনুষ্টিত ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরিক্ষায় অংশ নিয়ে ট্যালেন্টপুলে বৃত্তি লাভসহ উপজেলার মধ্যে প্রথম স্থান অধিকার করেছে আব্দুল্লাহ আল্ মানসুর (সৌরভ)। সে জালালাবাদ গ্যাস ছাতক আ লিক অফিসের সহকারি সমন্বয় অফিসার জাহাঙ্গীর আলম ও গৃহিনী মোছাম্মৎ রওশন আক্তারের ২য় পুত্র। সৌরভ এ- সাফল্যের জন্যে মাতা-পিতাও শিক্ষক-শিক্ষিকাসহ সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছে। চিকিৎসক হতে আগ্রহী মো. আব্দুল্লাহ আল্ মানসুর (সৌরভ) নিজের ভবিষ্যত উজ্জল কামনায় সকলের কাছে দোয়া প্রার্থী।

    ছাতকে পলাশ জেএসসিতে গোল্ডেন এ-প্লাস পেয়েছে
    ছাতকের পীরপুর শুকুরুন নেছা চৌধুরী স্মৃতি উচ্চ বিদ্যালয় থেকে ২০১৬সালে অনুষ্টিত জেএসসি পরীক্ষায় অংশ নিয়ে গোল্ডেন এ-প্লাস পেয়েছে কাজি নাজিম উদ্দিন পলাশ। সে গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউপির পীরপুর গ্রামের বাসিন্দা সমাজসেবী মিজানুর রহমান চুনু ও গৃহিনী সামসুন্নাহার তালুকদারের পুত্র। পলাশ ২০১৩সালে অনুষ্টিত প্রাথমিক শিক্ষা সমাপনী
    পরীক্ষাসহ বিভিন্ন বে-সরকারি ট্রাষ্টের পরক্ষায় অংশ নিয়ে বৃত্তি লাভ করে। উক্ত হাইস্কুলের ষ্টুডেন্টস্ কেবিনেটের প্রধান নাজিম উদ্দিন পলাশ এসাফল্যের জন্যে পিতা-মাতা ও শিক্ষক-শিক্ষিকাসহ সকলের কাছে কৃজ্ঞতা প্রকাশ করছে। ইংরেজি বিভাগে উচ্চ শিক্ষিত হতে আগ্রহী পলাশ নিজের ভবিষ্যত উজ্জল কামনায় সকলের কাছে দোয়া প্রার্থী।

    ছাতকে ট্যালেন্টপুলে বৃত্তি প্রাপ্ত ছামি চিকিৎসক হতে আগ্রহী
    ছাতক জালালিয়া আলিম মাদরাসা থেকে ২০১৬সালে অনুষ্টিত ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরিক্ষায় অংশ নিয়ে ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করেছে জিবরান আহমদ ছামি। সে উপজেলার দোলারবাজার ইউনিয়নের কাটাশলা গ্রামের বাসিন্দা ও ছাতক সাব-রেজিষ্ট্রি অফিসের ষ্ট্যাম্প ভেন্ডার সালেহ আহমদ ও গৃহিনী হুসনারা বেগমের ২য় পুত্র। ছামি এ- সাফল্যের জন্যে মাতা-পিতাও শিক্ষক-শিক্ষিকাসহ সকলের কাছে কৃজ্ঞতা প্রকাশ করছে। চিকিৎসক হতে আগ্রহী জিবরান আহমদ ছামি নিজের ভবিষ্যত উজ্জল কামনায় সকলের কাছে দোয়া প্রার্থী।

    ছাতকে তাহসিনের ট্যালেন্টপুলে বৃত্তি
    ছাতকের সিংচাপইড় ইউপির খাসগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ২০১৬সালের প্রাথমিক সমাপনি পরিক্ষায় অংশ নিয়ে ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করেছে রেদওয়ান আহমদ তাহসিন। সে গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউপির কাকুরা জামে মসজিদের ইমামও খতিব কালারুকা ইউপির ছিক্কা নিবাসী মাওলানা নূর আহমদও গৃহিনী রোকেয়া বেগমের পুত্র। তাহসিন এ- সাফল্যের জন্যে মাতা-পিতাও শিক্ষক-শিক্ষিকাসহ সকলের কাছে কৃজ্ঞতা প্রকাশ করছে। সে নিজের ভবিষ্যত উজ্জল কামনায় সকলের কাছে দোয়া প্রার্থী।