ছাতকে বিদ্যুতের ভেল্কিবাজিতে জনজীবন অতিষ্ট

    0
    201

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২৯জুন,ছাতক প্রতিনিধিঃ   ছাতকে বিদ্যুতের ভেল্কিবাজিতে অতিষ্ট হয়ে উঠেছে জনজীবন। লোড শেডিংয়ের নামে প্রতিদিন অন্তত ১৫ থেকে ২০ বার বিদ্যুৎ আসা-যাওয়া করে। এখানে যেনো এখন আর বিদ্যুৎ যায়না, মাঝে মধ্যে আসে। দিন-রাতের বেশিরভাগ সময় বিদ্যুৎ না থাকার পরও কর্তৃপক্ষের যেনো কোনো মাথা ব্যথা নেই।

    ভুক্তভোগী মানুষের অভিযোগ, বিদ্যুৎ কর্তৃপক্ষের ইচ্ছে-অনিচ্ছেয় চলেছে এখানের বিদ্যুৎ ব্যবস্থা। কয়েক লক্ষ গ্রাহকের দুর্ভোগের বিষয়টি বিদ্যুৎ কর্তৃপক্ষ মোটেই আমলে নিচ্ছেন না। ঘন-ঘন বিদ্যুৎ আসা-যাওয়ার ঘটনায় শহরসহ গ্রাম-গঞ্জের বিদ্যুৎ গ্রাহকদের মধ্যে বিরাজ করছে চরম অসন্তোষ ও উত্তেজনা। এখানে বিগত দিনগুলোতে বিদ্যুতের এমন ভেল্কিবাজি চলে আসলেও বিশ্বকাপ ফুটবল খেলাকে কেন্দ্র করে এর ভয়াবহতা মারাত্মক হারে বৃদ্ধি পেয়েছে। প্রচন্ড গরমে ঘন-ঘন বিদ্যুৎ বিভ্রাটে এখন অতিষ্ট হয়ে উঠেছে উপজেলাবাসী।

    সচেতন মহলের অভিযোগ, এখানে অধিকাংশ সময় বিদ্যুৎ না থাকায় কোমলমতী শিক্ষার্থীদের পড়া-লেখায় মারাত্মক ব্যঘাত সৃষ্টি হচ্ছে। বিদ্যুৎ না থাকায় ব্যবসা-বানিজ্য পরিচালনায় নানাবিধ সমস্যার সম্মূখীনসহ মিল-কারখানার মতো জনগুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান বন্ধ করে রাখতে হচ্ছে। তারা আরো জানান, ঘন-ঘন বিদ্যুৎ বিভ্রাটের বিষয়টি কিংবা বিদ্যুৎ চলে যাওয়ার কত সময়ের মধ্যে আবার বিদ্যুৎ পাওয়া যাবে এ বিষয়টি জানারও কোন উপায় থাকে না গ্রাহকদের। প্রায় সময়ই বিদ্যুৎ অফিসের কর্মকর্তা-কর্মচারীদের মোবাইল ফোন বন্ধ থাকে।

    বিদ্যুতের এ ভেল্কিবাজি থেকে কবে মুক্তি মিলবে এখানকার ভুক্তভোগী গ্রাহকদের? এমন প্রশ্নই এখন স্থানীয় সচেতন মহলে।