চুনারুঘাটে সাজানো মামলায় নিরীহকে হয়রানির অভিযোগ 

    0
    211

    চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধিঃ হবিগঞ্জের চুনারুঘাটে সাজানো ও যড়যন্ত্র মূলক মামলা দিয়ে মোঃ শফিক মিয়া (২৬) নামে এক নিরীহ ব্যক্তিকে হয়রানি করা হয়েছে। শফিক মিয়া উপজেলার মিরাশী ইউনিয়নের বড়াব্দা গ্রামের মৃত আব্দুল হোসেনের পুত্র। তিনি অটোরিক্সা চালক।

    জানা যায়, বিগত ১৫/১০/২০১৮ তারিখে চুনারুঘাট থানা এসআই অলক বড়ুয়ার নেতৃত্বে একদল পুলিশ পৌরশহরের চন্দনা এলাকার ধলাইরপাড় নামক স্হানে অভিযান চালিয়ে “মা বাবার দোয়া ” নামে একটি অটোরিক্সায় ৩৭ পিচ ইয়াবা উদ্ধার করে। এবং অটোরিক্সাটি জব্দ করা হয়। এব্যাপারে চুনারুঘাট থানা পুলিশ বাদী হয়ে মোঃ শফিক মিয়ার বিরুদ্ধে  মাদকদ্রব্য আইনে মামলা দায়ের করেন। আসলে শফিক মিয়া একজন নিরীহ মানুষ, অসহায় -গরীব ও বটে। অটোরিক্সা চালিয়ে সামান্য আয়ে মা ও স্ত্রী সহ কোন রকম জীবন জীবিকা নির্বাহ করেন।

    প্রকৃত ঘটনা হলো – অনুমান এক বছর পূর্বে বি-বাড়িয়ার সরাইল বিশ্বরোড থেকে নগদে ৪৫ হাজার টাকা দিয়ে একটি অটোরিক্সা ক্রয় করেন শফিক মিয়া। অভাব অনটনের কারণে অটোরিক্সাটি ২৭ হাজার টাকায় ওই ইউনিয়নের লাতুরগাঁও গ্রামের মোঃ আলী হোসেনের পুত্র খালেক মিয়ার নিকট বিক্রি করে দেয়। খালেক মিয়া অটোরিক্সাটি ক্রয় করে ওই ইউনিয়নের বড়াব্দা গ্রামের মোঃ মস্ত্তর মিয়ার পুত্র মোঃ রুবেল মিয়া কে ১২০ টাকা হারে ভাড়া দিয়া দেন।

    বিগত ১৫/১০/২০১৮ তারিখে থানা পুলিশ চন্দনা এলাকা থেকে অটোরিক্সা সহ মাদকদ্রব্য উদ্ধার করে। অটোরিক্সাটি থানা হেফাজতে থাকা কালীন সময়ে খালেক মিয়া তার অটোরিক্সা চালক রুবেল মিয়া ও তাহার পিতা মস্ত্তর মিয়া কে চাপ দেন অটোরিক্সাটি ফেরত আনার জন্য। তখন রুবেল মিয়া ও তাহার পিতা মস্ত্তর মিয়া এলাকার মুরব্বীগণদের নিয়ে খালেক মিয়ার নিকট থেকে ১৫ হাজার টাকায় ক্রয় করে নেয়।

    শফিক মিয়া কে ফাঁসানোর জন্য রুবেল মিয়া তার পিতা মস্ত্তর মিয়া অটোরিক্সাটির মালিকানার জন্য শফিক মিয়া কে হুমকি – ধামকি ও ভয় ভীতি দেখিয়ে বিজ্ঞ আদালতে নিয়া কোর্ট এফিডেভিট করিয়া মাদকদ্রব্য মামলা ফাঁসানো হয়েছে। বর্তমান অটোরিক্সাটি মালিক রুবেল মিয়া তার পিতা মস্ত্তর মিয়া।

    উল্লেখ – শফিক মিয়া অটোরিক্সাটি ক্রয় করার পর যে নাম লিখা ছিল দুইবার বিক্রির পরও কোন মালিক উক্ত অটোরিক্সার পিছনে লিখা পরিবর্তন করে নাই। এলাকাবাসী গরীব, অসহায়, নিরীহ শফিক মিয়ার উপর সাজানো ও যড়যন্ত্র মূলক মামলা প্রত্যাহারের দাবি জানান।