চুনারুঘাটে সদ্যজাত বাচ্চাকে হত্যার অভিযোগঃনানা গুঞ্জন

    0
    240

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২২মে,চুনারুঘাট প্রতিনিধিঃ চুনারুঘাট উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের কালামন্ডল গ্রামের মানিক মিয়ার স্ত্রী শিউলী আক্তার (৩৫) গত বুধবার ৭টার দিকে ৮ মাসের একটি কন্যা সন্তান প্রসব করে।

    জানা যায়, দীর্ঘ ৫/৬ মাস পূর্বে মানিক মিয়ার স্ত্রী তাহার পিত্রালয় পাশ্ববর্তী কালামন্ডল একই গ্রামে বেড়াতে এসে আর স্বামীর ঘরে ফিরে যায়নি। হঠাৎ করে গত বুধবার সন্ধ্যায় মানিক মিয়ার স্ত্রীর প্রসব বেদনায় ছটপট করিলে আশংকাজনক অবস্থায় শিউলী আক্তারকে তাহার বাবা কনা মিয়া ফকির হবিগঞ্জস্থ একটি ক্লিনিকে নিয়ে গেলে সেখান তার গর্ভে একটি শিশু কন্যা সন্তান জন্মগ্রহণ করে। পরে মানিক মিয়ার শ্বশুর কনা ফকির তার নাতনী শিশু বাচ্চাটিকে বাড়িতে নিয়ে এসে মৃত ঘোষণা দিয়ে কাউকে না জানিয়ে সকলের অগোচরে সুতাং নদীর পানি ছুঁই ছুঁই পাড়ে একটি গর্ত করে শিশু কন্যাটিকে পুঁতে ফেলেন।

    বিষয়টি এলাকায় জানাজানি হলে মানিক মিয়া তাহার কন্যা সন্তানের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বাচ্চাটিকে গর্ত খুড়ে বের করে দেখে কান্নায় ভেঙ্গে পড়েন। এ ব্যাপারে শিশু কন্যার পিতা মানিক মিয়া তাহার শ্বশুর কনা ফকির ও স্ত্রী শিউলী আক্তারকে জিজ্ঞাসা করে এর কোন সদুত্তর পাননি। পরে মানিক মিয়া স্থানীয় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গকে বিষয়টি অবগত করে সাথে সাথে মৃত শিশু বাচ্চাটি দেখে চুনারুঘাট থানায় হাজির হয়ে শ্বশুর, শ্বাশুরী সহ ৪ জনকে আসামী করে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

    অভিযোগ দায়েরের পরই চুনারুঘাট থানার ওসি কে.এম আজমিরুজ্জামান ও এস.আই গৌরাঙ্গ কুমার বসু ঘটনাস্থল পরিদর্শন করে হবিগঞ্জ ক্লিনিকে শিশু বাচ্চাটি জীবিত অথবা মৃত এর লিখিত কোন প্রমাণ পাওয়া যায়নি।

    মানিক মিয়া সূত্রে জানা যায়, এখন পর্যন্ত তাহার শিশু বাচ্চা হত্যার অভিযোগটির বিচার পায় নাই বলে প্রতিদিনই সে চুনারুঘাট থানায় এসে ভিড় জমায়।

    অন্যদিকে স্থানীয় এলাকাবাসী যুবকরা শিশু বাচ্চার ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে এ নিয়ে এলাকায় নানান আলোচনা-সমালোচনার ঝড় বইছে। মানিক মিয়া এ ঘটনায় সুবিচার পাওয়ার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন। তিনি আরও জানান, তার  দেড় বছরের একটি কন্যা সন্তান সুমাইয়া আক্তারকে তার শ্বশুর জিম্মি করে রেখেছেন।

    উল্লেখ্য যে, শ্বশুর জামাইর মধ্যে উত্তেজনা বিরাজ করছে।