চুনারুঘাটে রিট অমান্য করে চা শ্রমিক নির্বাচনে মিশ্র প্রতিক্রিয়া

    0
    210

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২৪জুন,চুনারুঘাট প্রতিনিধিঃ আর মাত্র কয়েক ঘণ্টা পরেই নির্বাচন। অথচ হাই কোর্টের রিট অমান্য করে চা শ্রমিক ইউনিয়নের নির্বাচন হচ্ছে আজ।ফলে শ্রমিকদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া শুরু হয়েছে।

    জানা গেছে,বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের নির্বাচনে কাঞ্চন পাত্র (সভাপতি) প্যানেলের মনোনয়ন গ্রহণ করতে নির্বাচন কমিশনের গরিমষির কারণ জানতে চেয়ে কাঞ্চন পাত্র হাই কোর্টে রিট করেন।

    গত ৩১/০৫/২০১৮ইং তারিখে চা শ্রমিক ইউনিয়নের নির্বাচনে মনোনয়ন পত্র শ্রীমঙ্গল সহকারী রির্টানিং অফিসে উপজেলা রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে সভাপতি প্রার্থী চুনারুঘাট উপজেলার চান্দপুর চা বাগানের চা শ্রমিক নেতা কাঞ্চন পাত্র ও সহ-সভাপতি প্রার্থী স্বপন গোয়ালা মনোনয়ন পত্র দাখিলের জন্য উপস্থিত হন।

    এ সময় রির্টানিং অফিসার সময় অতিবাহিত হওয়ার অভিযোগ এনে তাদের মনোনয়ন পত্র গ্রহণ করা যাবে না বলে জানিয়ে দেন।

    এ ব্যাপারে কাঞ্চন পাত্র সহ তার দল মৌলভীবাজার জেলা রির্টানিং অফিসার ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বরাবরে তার প্রার্থীত্ব পাওয়ার জন্য আপীল আবেদন করেন। এতে তাদের কোন ফল না পেয়ে গত ২১ জুন বিজ্ঞ হাই কোর্ট বরাবরে রিট আবেদন করেন। রিট পিটিশন নং- ৮১৮১ অফ ২০১৮। রিটের শুনানী শেষে বিজ্ঞ বিচারক মোঃ শফিকুল ইসলাম আজ ২৪জুন অনুষ্ঠিতব্য বাংলাদেশ চা শ্রমিকক ইউনিয়নের নির্বাচনে স্বপন গোয়ালা ও কাঞ্চন পাত্রের প্রার্থীত্বা পুনঃ বহালের জন্য রুল জারি করেন।

    উল্লেখ্য যে, ওই দিন শ্রম আদালতের অতিরিক্ত সচিব শিবনাথ রায় স্বপন গোয়ালাসহ অন্যান্য প্রার্থীদের বিষয়ে হাই কোর্টের আদেশ অনুযায়ী ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ প্রদান করেন। এদিকে হাই কোর্টের রিট কে অমান্য করে আজ সারা দেশে চা শ্রমিকদের নির্বাচন চলায় চা শ্রমিকের একাংশের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।