চুনারুঘাটে রামগঙ্গা ব্রীজ ধ্বসে যান চলাচল বন্ধ

    0
    237

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৮মে,হবিগঞ্জ প্রতিনিধিঃ পাহাড়ি ঢলে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার দেওরগাছ ইউনিয়নের রামগঙ্গা ব্রীজ ধ্বসে পড়েছে। ফলে পুরাতন ঢাকা-সিলেট মহাসড়কে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। গতকালের পাহাড়ি ঢল ও ব্রিজের নিচ থেকে অবৈধভাবে বালু উত্তোলনের কারণে ব্রিজের এপ্রোচ সড়ক ভেঙ্গে গেছে।

    গত ১৭ মে বৃহস্পতিবার রাতে প্রচন্ড পাহাড়ি ঢলে উপজেলার রামগঙ্গা চা বাগানে পুরাতন ঢাকা-সিলেট মহাসড়কের এই ব্রিজের এপ্রোচ সড়ক ক্ষতিগ্রস্থ হলে ব্রিজটি রাস্তা থেকে ১০ ফুটের মত ফাঁকা হয়ে আলাদা হয়ে যায়। এর আগেও ১১ সেপ্টেম্বর সোমবার এই ব্রিজ ভেঙ্গে যায়। এলাকাববাসীর সহযোগিতায় এই ব্রিজটি মেরামত করা হলেও ৯ মাস পর ১৭ মে বৃহস্পতিবার ভারিবর্ষণে ব্রিজটি আবারও ভেঙ্গে গেছে। তবু থেমে নেই বালু উত্তোলন। এছাড়াও চাঁন্দপুর ব্রিজ ও সুরমা ব্রিজের বেহাল দশা। যে কোন সময় ভাঙ্গে যেতে পারে চাঁন্দপুর ব্রিজ ও সুরমা ব্রিজ।

    স্হানীয়রা জানান, এই ব্রিজের পাশে রামগঙ্গা ছড়া থেকে অবৈধভাবে বালু উত্তোলনের কারণে এ ব্রিজের সড়কটি ভেঙ্গে গেছে। এ নিয়ে চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মঈনউদ্দিন ইকবাল ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে.এম আজমিরুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

    উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মঈনউদ্দিন ইকবাল সাংবাদিকদের জানান, হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলীর নিকট চিঠি দেয়া হয়েছে। যথা শিগগিরই এই ব্রিজ মেরামত করা হবে।