চুনারুঘাটে রাত পোহালেই আমু চা বাগানে নির্বাচন

    0
    178

    “নির্বাচনে এগিয়ে আছে ধনেশ বুনার্জী ও মহেশ্ব উরাং এর প্যানেল”

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২৩জুন,চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধিঃ রাত পোহালেই (২৪ জুন) বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়নের (রেজিঃ নং -৭৭) আমু চা বাগানের শ্রমিকদের পঞ্চায়েত নির্বাচন। উৎসবমুখর পরিবেশে বহুল প্রতিক্ষিত এ নির্বাচন আগামীকাল রোজ রবিবার অনুষ্ঠিত হচ্ছে। ইতোমধ্যে প্রশাসন নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মইন উদ্দিন ইকবাল। এবার ২২টি চা বাগানের ২২টি কেন্দ্রে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

    শনিবার রাত ১২টার পূর্বে প্রর্থীদের সকল প্রচার প্রচারনা বন্ধ হয়ে যাবে। আমু পঞ্চায়েত কমিটির ৪টি প্যানেলে এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ নির্বাচনে আমু চা বাগানের প্রায় ১২শ ৬৯ ভোটার তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিবেন। সকাল ৮ টা থেকে বিরতিহীন ভাবে বিকাল ৪ ঘটিকা পর্যন্ত ভোট গ্রহন চলবে।

    এদিকে, চা শ্রমিকদের নির্বাচনকে ঘিরে গত কয়েক সপ্তাহ ধরে চা বাগানে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। পঞ্চায়েত কমিটির প্রার্থীরা ১২শ ৬৯ ভোটারের ঘরে ঘরে গিয়ে ভোট চেয়েছেন। প্রতিনিয়ত প্রার্থীরা ভোটারদের জ্বালাতন করেছেন। দিয়েছেন নানা ওয়াদা কিংবা প্রতিশ্রুতি। চা শ্রমিকদের দীর্ঘদিনের দাবী মজুরী বৃদ্ধি এবং তাদের আবাসন সমস্যা সমাধানেই মুলত চা শ্রমিকরা তাদের প্রতিনিধি নির্বাচন করে থাকে। কিন্তু নির্বাচনে পাস করে প্রার্থীরা সব ভুলে যান। তাই ভোট পর্যন্তই শ্রমিকদের উন্নয়ন নিয়ে ফুলজুরি চড়ান প্রার্থীরা।

    তবে এবার শ্রমিকরা তাদের সঠিক প্রার্থী নির্বাচন করবে বলে মনে করা হচ্ছে। কারণ চা বাগানে এবার শক্ত প্যানেল কমিটির ব্যানারে প্রার্থীরা রয়েছেন। বাগানের শ্রমিকদের সাখে কথা বলে এবং নানা জরিপে দেখা গেছে, এবার শ্রীযুক্ত বাবু ধনেশ বুনার্জী ও মহেশ্বর উরাং এর চাকা মার্কার কমিটি পুরো প্যানেল জয়ের  সম্ভাবনা রয়েছে। ধারনা করা হচ্ছে এ নির্বাচনে অন্যান্য প্যানেলের প্রার্থীরা বেকায়দায় রয়েছেন। অন্যান্য প্যানেলের প্রার্থীরা হচ্ছেন বিশু ঝড়া (টেলিভিশন মার্কা ), সজিব তাঁতী (উড়ো জাহাজ মার্কা) ও প্রদীপ শীল প্রীতম (ঘোড়া মার্কা)।

    একই সাথে কেন্দ্রীয় কমিটির সভাপতি, পঞ্চায়েত কমিটি সভাপতি ও ভ্যালী কমিটির সভাপতিকে ভোট দিতে হবে ভোটারদের। এতে প্রত্যেক ভোটারদের ৩টি করে ভোট দিতে হবে। আগামীকাল (২৪ জুন) রবিবারই নির্ধারিত হবে আগামী দিনগুলোতে আমু চা বাগানের প্রায় ১৩’শত চা শ্রমিকদের ভাগ্য কার হাতে ন্যাস্ত হচ্ছে।

    এদিকে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, বিভিন্ন রাজনৈতিক নেতাকর্মী ও জন প্রতিনিধিারা তাদের প্রছন্দের প্রার্থীকে বিজয়ী করতে আড়াল থেকে বিভিন্ন কলাকৌশল অবলম্বনসহ কলকাঠি নাড়ছেন।