চুনারুঘাটে ব্যারিস্টার সুমনের নিজ উদ্যোগে রাস্তা সংস্কার

    0
    216

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,১৪জুলাই,খন্দকার আলাউদ্দিনঃ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার বাসুল্লা বাজার থেকে রাজার বাজার পর্যন্ত ৫ কিলোমিটার রাস্তা খানা-খন্দকে পরিপূর্ণ থাকায় স্থানীয় জনগনের ভোগান্তির শেষ ছিল না। রাস্তাটি সংস্কারে জন্য বিভিন জনপ্রতিনিধি এবং অফিসে যোগাযোগ করেও যখন কোন সমাধান হচ্ছিল না তখন এলাকাবাসীরা স্মরনাপন্ন হন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ও সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ যুগ্ন-সম্পাদক ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের সাথে। সৈয়দ সায়েদুল হক সুমন জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহণ করবে বলে বিভিন্ন এলাকায় জনসংযোগ চালিয়ে যাচ্ছেন। নিজে যেহেতু জনপ্রতি নন তাই ওই এলাকার জনগনকে সহজে তাদের দাবী পূরন করে দেয়ার কোন উপায় ছিল না তার কাছে।

    স্থানীয় এলাকাবাসীরা যোগাযোগ করেন রাস্তাটি সংস্কারের জন্য। ফলে তিনি উদ্যোগ নেন স্বেচ্ছাশ্রমে রাস্তাটি সংস্কারের।
    চুনারুঘাট শহরে পীরের বাজার তার বাসভবনে নিজ বাসার কাজ চলছে। সেখান থেকে তিনি ইট, কংক্রিট ও সুরকি নিয়ে যান বাসুল্লা-রাজার বাজার সড়কে। পাশাপাশি ব্যাক্তিগতভাবে আর্থিক সহায়তাও করেন তাদেরকে। পরে নিজে হাতে তুলে নেন কোদাল।
    গতকাল শুক্রবার সকাল থেকে দুপুুর পর্যন্ত স্থানীয় জনগনকে নিয়ে ব্যারিস্টার সুমন বাসল্লা-রাজার বাজারে সড়কের ক্ষতিগ্রস্থ স্থানগুলো সংস্কার করেন। নিজেই কোদাল হাতে তুলে নেয়ায় স্থানীয় জনগনের মাঝে দেখা দেয় ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। ফলে সকলে মিলে সুন্দরভাবে সংস্কার কাজ শেষ করেন।
    এসময় উপস্থিত ছিলেন, চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সভাপতি নুরুল আমিন, সিলেট মহানগর হাসপাতালের ম্যানাজার মাসুদ আহমেদ, উপজেলা যুবলীগ নেতা লুবন, উপজেলা ছাত্রলীগের উজেলা ছাত্রলীগের যুগ্ন-আহবায়ক সফিউল আলম সোহাগ, ছাত্রলীগ নেতা জুনেদ, স¤্রাটসহ স্থানীয় এলাকাবাসী।
    এ ব্যাপারে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন জানান, দেশ স্বাধীনের সময়ে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন, যার যার আছে তা নিয়ে ঝাপিয়ে পড়। সেময় সময় যদি তিনি এসেম্বিল থেকে অস্ত্র আন তার পড় যুদ্ধে তাহলে তো আর যুদ্ধ হত না। তিনি আরও বলেন, কবে সরকারি বরাদ্ধা আসবে তা ঠিক নাই। এতে জনগনের ভোগান্তিরও শেষ নাই। তাই যে যার অবস্থান স্থান থেকে পাড়েন মানুষের কল্যানে কাজ করে যান। কাউকে দোষারোপ না করে মানুষের পাশে দাড়ান।