চুনারুঘাটে বিড়ি শিল্প বন্ধ ও বৈষম্যের প্রতিবাদে মানববন্ধন

    0
    452

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১০মে,চুনারুঘাট প্রতিনিধিঃ  চুনারুঘাটে বিড়ি শিল্প বন্ধ ও বৈষম্যের প্রতিবাদে মানববন্ধন ও  প্রেসক্লাবের সভাপতি কামরুল ইসলাম ও সাধারণ সম্পাদক জামাল হোসেন লিটনের নিকট স্মারকলিপি প্রদান করা হয়েছে।

    এ উপলক্ষে গতকাল বুধবার বিকাল সাড়ে ৫টার দিকে চুনারুঘাট উপজেলা প্রেসক্লাবের সামনে বাংলাদেশ বিড়ি শিল্প ফেডারেশনের আয়োজনে বিড়ি শিল্প বন্ধ ও বৈষম্যের প্রতিবাদে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন- চুনারুঘাটের বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের পক্ষে মোঃ মনিরুল ইসলাম, বাংলাদেশ বিড়ি ব্যবসায়ীর পক্ষে মোঃ সফিকুল ইসলাম, বাংলাদেশ বিড়ি ভোক্তা পক্ষ মোঃ সবুজ মিয়া।

    এছাড়াও মানববন্ধনে উপস্থিত ছিলেন- বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম, বীর মুক্তিযোদ্ধা আব্দুর নূর তরফদার, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, বীর মুক্তিযোদ্ধা রমিজ উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক, সাংবাদিক মনিরুজ্জামান তাহের, চুনারুঘাট অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক ফারুক মিয়া সহ জজ মিয়া, দীজেন্দ্র দেবনাথ, রফিক, আতাউর, শাহজাহান, আরিফ, রুবেল, জাকারিয়া, রহিম, মুসলিম, মোতালিব ও অন্যান্যরা।

    অনুষ্ঠানে বক্তারা বলেন, বিড়ি শিল্পকে রক্ষা করা ও সকল বৈষম্য দূর করার জন্য এই স্মারকলিপি প্রদান করা হয়। ২ বছরের মধ্যে বিড়ি শিল্পকে বন্ধ, অপর দিকে সিগারেট শিল্পকে ২০ বছর পর বন্ধ কোনভাবেই মেনে নেওয়া যায় না।

    বক্তারা আরও বলেন- পার্শ্ববর্তী দেশ ভারত বিড়ি শিল্পকে কুটির শিল্প হিসেবে ঘোষণা করে এবং হাজার প্রতি ১৪/= ট্যাক্স আর আমাদের দেশে হাজার প্রতি ট্যাক্স ২৫৬/=। বক্তারা বিড়ি ও সিগারেটের মধ্যে ট্যাক্স বৈষম্য দূর করার দাবি জানান এবং সরকারের এই উদ্যোগ পরিবর্তন করার অনুরোধ জানান।