চুনারুঘাটে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের পুরস্কার বিতরণ

    0
    488
    মিজানুর রহমান,চুনারুঘাট থেকেঃ হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় ৪২তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান মেলা ২০২০ এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।আজ সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে বীর মুক্তিযোদ্ধা এনামুল হক মোস্তফা শহিদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী কররকর্তা সত্যজিৎ রায় দাশের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল কাদির লস্কর।
    জানা গেছে, করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে স্বাস্থ্যসুরক্ষা মেনে দেশব্যাপী ৪২তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান মেলা ২০২০ পালন করা হয়েছে। এর অংশ হিসেবে চুনারুঘাটে অনুষ্ঠিত বিজ্ঞান মেলায় উপজেলার চুনারুঘাট সরকারি কলেজ, জে এম এস ইনভেশন ক্লাব, পঞ্চাশ হাই স্কুল এন্ড কলেজ, সাটিয়াজুরী উচ্চবিদ্যালয়, চুনারুঘাট পাইলট বালিকা উচ্চবিদ্যালয়, রাজার বাজার সরকারি উচ্চবিদ্যালয়, শ্রীকুটা উচ্চবিদ্যালয়, মাসুদ চৌধুরী হাইস্কুল ও কলেজ, দক্ষিনাচরণ পাইলট উচ্চবিদ্যালয়, শাকির মোহাম্মদ উচ্চবিদ্যালয়, মিরাশি উচ্চবিদ্যালয়, অগ্রণি উচ্চবিদ্যালয়, সাবিহা চৌধুরী উচ্চবিদ্যালয়, আলহাজ্ব মোজাফফর উচ্চবিদ্যালয় এবং গাজীপুর হাইস্কুল এন্ড কলেজ অংশগ্রহণ করে। দিন শেষে অংশগ্রহণকারী সকল শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্য থেকে বিভিন্ন শাখায় সেরা ৩টি করে প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয়।
    মেলায় উপস্থিত অতিথিগণ সকলকে বিজ্ঞান বিষয়ে মনোযোগী হওয়ার কথা বলে আগামী সম্ভাবনার কথা তুলে ধরেন। এ সময় উপস্থিত ছিলেন চুনারুঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান লুৎফর রহমান মহালদার, নারী ভাইস চেয়ারম্যান আবিদা খাতুনসহ বিভিন্ন স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা।