চুনারুঘাটে ঢাকনাবিহীন খাবার ও ফিজিসিয়ান সেম্পল ঔষুধ

    0
    208

    বিক্রির অপরাধে ৪ জনকে জরিমানা 

    এস এম সুলতান খান,চুনারুঘাট থেকেঃ  হবিগঞ্জের চুনারুঘাটের বিভিন্ন বাজার এলাকায় অভিযান চালিয়ে চুনারুঘাট ঢাকনাবিহীন খাবার ও ফিজিসিয়ান সেম্পল ঔষুধ বিক্রির অপরাধে বিভিন্ন ৪ ব্যবসায়ীকে ৫ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
    বুধবার বিকালে পরিচালিত এ অভিযানে উত্তর বাজার এলাকায় ফিজিসিয়ান সেম্পল ঔষুধ বিক্রি ও পেকেটের গায়ে মূল্য লেখা না থাকায় খাদিজা মেডিকেল ফার্মেসিকে ২ হাজার টাকা জরিমানা, দক্ষিন বাজার এলাকার অস্বাস্থ্যকর পরিবেশ, ঢাকনাবিহীন খাবার ও মূল্য তালিকা না থাকায় নুরে মদিনা রেস্টুরেন্টকে ৩ হাজার টাকা, মাছ বাজারের কাউছার মিয়া এবং শাকিল মিয়াকে ওজনে কম দেওয়ার অপরাধের ৩০০ ও ২০০ টাকা জরিমানা করা হয়।
    অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে চুনারুঘাটের বিভিন্ন পোল্ট্রির দোকান, মুদির দোকান ও কাছাবাজারে ব্যাপক তল্লাশি কার্যক্রম পরিচালিত হয়। এসময় বিভিন্ন ব্যবসায়ীদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ যথাযথভাবে মেনে চলার জন্য সতর্ক করে দেয়া হয়।
    অভিযানে সার্বিক সহয়তায় ছিলেন এস আই আল আমিন এএসআই কমল কান্তর নেতৃত্বে চুনারুঘাট থানা পুলিশের একটি টিম। অভিযান চলাকালে অধিদপ্তরের পক্ষ থেকে ভোক্তা অধিকার আইন বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে উপস্থিত জনসাধারণের মাঝে লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যহত থাকবে।