চুনারুঘাটে কিংবদন্তী বিচারক হত্যাকান্ডের প্রায় দুই মাস

    0
    273

    “এখনো ধরা পরেনি সব আসামী ও খুনিরাঃ মানববন্ধনে ক্ষুব্ধ প্রতিক্রিয়া প্রকাশ”

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৯এপ্রিলঃ    হবিগনজ জেলাধীন চুনারুঘাট উপজেলার সামাজিক ন্যায় বিচারের কিংবদন্তী উপজেলা ব্যাকস সভাপতি আলহাজ আবুল হোসেন আকল মিয়া হত্যাকান্ডের প্রায় দুইমাস হতে চললো।  এখনো এজহারভুক্ত অনেক আসামী ধরা পড়েনি। সেইদিনের জেলা পুলিশ প্রশাসনের প্রেসব্রিফিংয়ে যে দৃঢ়তা শুনেছিলেনন সাধারন মানুষ আজ তা যেন ম্রিয়মান।
    সর্বত্র প্রশ্ন আকল মিয়া হত্যার বিচার হবে তো ?
    না কি এখানেও রাজনীতি চলবে ?
    পুলিশ প্রশাসন কাজ করছেন কি ?
    না কি শুধুই আইওয়াশ ?
    আকল মিয়া হত্যাকান্ডের প্রতিবাদে ও খুনিদের গ্রেফতার এবং ফাঁসির দাবিতে আজও মানববন্ধন করেন চুনারুঘাটের সর্বস্তরের  মানুষ।
    ব্যাকস নিয়ন্ত্রিত সর্বদলীয় সংগ্রাম পরিষদের আহবানে চুনারুঘাট মধ্যবাজারে আয়োজিত ২৯/০৪/২০১৮ বিকাল ৪টায় আজকের মানববন্ধনে উপরোক্ত বিষয়গুলোই বক্তাগনের বক্তব্য হতে ক্ষোভের সাথে বেড়িয়ে আসে। যদিও বাদী এবং ব্যাকস সেক্রেটারি জানান পুলিশ সঠিক পথেই এগুচ্ছে কিন্তু কৌশলগত কারনে প্রশাসন অনেক তথ্য গোপন রাখছেন।
    এসব বক্তব্য ও চিন্তা থেকে সাধারন মানুষের মাঝে সৃষ্টি হচ্ছে সন্দেহ ও ক্ষোভ।
    বড় বিস্ফোরণের আগেই প্রশাসনের উচিত আকল মিয়া হত্যাকান্ডের মামলার তদন্ত আরো জোরালো করে বিচার কাজকে ত্বরান্বিত করা।
    খুনিদের গ্রেফতার ও তাদের ফাঁসির দাবিতে চুনারুঘাটের সকল শ্রেনি, পেশা ও দলের মানুষ আজ এক কাতারে। সাধারন মানুষের স্বতস্পূর্ত উপস্থিতিতে আজকের মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগ চুনারুঘাট উপজেলার সাবেক সভাপতি মুস্তাফিজুর রহমান রিপন, বর্তমান আহবায়ক সোহেল আরমান, স্বেচ্ছাসেবক লীগ উপজেলা শাখার সেক্রেটারী ও ২নং আহমদাবাদ ইউপি’র চেয়ারম্যান আলহাজ্ব আবুল হাসনাত চৌধুরী সন্জু ও সভাপতি মানিক সরকার, আহলে সুন্নাত ওয়াল জামাত সভাপতি আঃ কাইয়ূম তরফদার, পৌর আওয়ামীলীগ সভাপতি আবু তাহির মহালদার, ব্যাকস সেক্রেটারী আলহাজ্ব সিদ্দিকুর রহমান মাসুদ, সদর জামে মসজিদের ইমাম মাও. মোহাম্মদ আলী, ব্যাকস সভাপতি (ভারপ্রাপ্ত) আঃ সালাম তালুকদার, আকল মিয়ার বড় ছেলে এডভোকেট নজমুল ইসলাম বকুল ও আন্তর্জাতিক অপরাধ দমন ট্রাইবুনালের  প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।