চুনারুঘাটে এক ঠিকাদারের খড়ের উপর রাস্তা কার্পেটিং

    0
    613

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৪মে,চুনারুঘাট প্রতিনিধিঃ     চুনারুঘাটে একটি সড়কের পাকা করণে খড়ের উপর করা হলো কার্পেটিং। স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের একজন সাইট অফিসার থাকার পরও ঠিকাদারের এহেন কর্মকান্ড সাধারন মানুষের মাঝে বিশ্ময়ের সৃষ্টি করেছে। আলোচিত এ ঘটনাটি উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈন উদ্দিন ইকবালের নজরে এলে তিনি মঙ্গলবার ঘটনাস্থল পরিদর্শন করেন এবং রাস্তা পাকা করণের কাজ বন্ধ রাখার নির্দেশ দেন।

    চুনারুঘাট স্থানীয় প্রকৌশল বিভাগ ও স্থানীয়রা জানান, সম্প্রতি উপজেলার শানখলা-দেউন্দি সড়কে পাকা করণে ১ কোটি ১১ লাখ টাকা বরাদ্দ করে স্থানীয় সরকার ও প্রকৌশল বিভাগ। কাজটি বি-বাড়িয়ার ঠিকাদার আমিনুল ইসলামের কাছ থেকে কিনে নেন শায়েস্তাগঞ্জ যুবলীগ নেতা কবির মিয়া। গত সপ্তাহ খানেক সময় ধরে কাজ করে যাচ্ছে ঠিকাদারি প্রতিষ্টান।

    রাতের আঁধারে কাজ করার কারনে স্থানীয় মানুষের মনে সন্দেহের সৃষ্টি হয় এবং গত মঙ্গলবার এলাকাবাসী দলবদ্ধ হয়ে রাস্তার কার্পেটিং তুলেন এবং কার্পেটের নিচে খড় আবিষ্কার করেন। বিষয়টি তাৎক্ষণিক উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন।

    এ বিষয়ে ঠিকাদার পক্ষের কেউ কোন মন্তব্য করতে রাজি হননি তবে এলজিইডি বিভাগের সহকারী প্রকৌশলী আনিসুর রহমান সত্যতা স্বীকার করে বলেন, যে সমস্ত স্থানে কাজের গাফিলতি ধরা পড়েছে সেগুলো ঠিকঠাক করা হবে।

    তবে ঠিকাদারদের ব্যাপক এই দূর্নীতির বিষয়ে কোন ব্যবস্থা নেয়া হবে কি না তা তিনি এই মুহূর্তে জানাতে অপারগতা প্রকাশ করেন। কাজটি কত তারিখ থেকে কত তারিখের মধ্যে শেষ হবে তাও তিনি জানাতে অপারগতা প্রকাশ করেন।

    উপজেলা নির্বাহী অফিসার মঈন উদ্দিন ইকবাল বলেন, রাস্তায় এ ধরনের দূর্নীতি খুবই নেক্কারজনক। এই দূর্নীতির বিষয়ে তিনি চীফ ইঞ্জিনিয়ারের সাথে কথা বলেছেন বলে জানান।