চুনারুঘাটে ইবতেদায়ীতে ৫টি বৃত্তি পেয়ে উপজেলায় ১ম স্থান

    0
    127

    ইমাম আহমদ রেযা শাহ শামছুদ্দীন আখঞ্জী (রহঃ) সুন্নীয়া দাখিল মাদ্রাসার

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২৪জুন,চুনারুঘাট প্রতিনিধিঃ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের ঐতিহ্যবাহী সুনামধন্য দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ইমাম আহমদ রেযা শাহ শামছুদ্দীন আখঞ্জী (রহঃ) সুন্নীয়া দাখিল মাদ্রাসায় ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় ৩টি ট্যালেন্টপুল ও ২টি সাধারণ বৃত্তি পেয়ে উপজেলায় ১ম স্থান অধিকার করেছে। পাশাপাশি জেডিসি ও দাখিল পরীক্ষায় শতভাগ ফলাফল সুনামের সহিত অর্জন করে আসছে প্রতিষ্ঠানটি। ২০১৬ সনে অনুষ্ঠিত ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে ১. মোছাঃ তায়্যিবা আখঞ্জী, ২. মোছাঃ তানিয়া জান্নাত বিথি, ৩. মোঃ আল-আমিন ও সাধারণ বৃত্তি পেয়েছে ১. রিয়াজ উদ্দিন নয়ন ও ২. মোঃ আবুল খায়ের।

    উক্ত ইমাম আহমদ রেযা শাহ শামছুদ্দীন আখঞ্জী (রহঃ) সুন্নীয়া দাখিল মাদ্রাসাটি ২০১২ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকেই মাদ্রাসাটি সুনামের সাথে পরিচালিত হয়ে আসছে। উক্ত মাদ্রাসার প্রতিষ্ঠাতা সুপার পীরজাদা আলহাজ্ব মাওলানা শাহজালাল আহমদ আখঞ্জী। মাদ্রাসাটি ১২ জন শিক্ষক/শিক্ষিকা দ্বারা পরিচালিত হয়ে আসছে।

    এ ব্যাপারে মাদ্রাসার প্রতিষ্ঠাতা সুপারসহ শিক্ষকবৃন্দরা ও এলাকার সচেতন মহলসহ বর্তমান সরকারের প্রতি, ইসলামী শিক্ষার প্রতিষ্ঠানটির উন্নয়নের জন্য  জোর দাবি জানিয়েছেন।