চুনারুঘাটে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করার চেষ্টা

    0
    264

    চুনারুঘাট প্রতিনিধিঃ চুনারুঘাট উপজেলার দেওরগাছ ইউনিয়নের দ্বিমাগুরুন্ডা গ্রামের মৃত আঃ গণির পুত্র আব্দুর রেজ্জাক (৫০) এর মৌরসী ও ক্রয়কৃত ভূমির উপর আদালতের নিষেধাজ্ঞা থাকা স্বত্তেও এলাকার একটি প্রভাবশালী মহল জোর পূর্বক আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে আব্দুর রেজ্জাকের জমিতে বসতঘর নির্মাণের চেষ্টা চালাচ্ছে।

    এ বিষয়ে গত ৭ অক্টোবর আঃ রেজ্জাক বাদী হয়ে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালত, হবিগঞ্জ এ উপজেলার পাইকপাড়া ইউনিয়নের নোয়াবাদ গ্রামের মৃত আঃ মালিকের পুত্র জসিম মিয়া (৩৫), আঃ কাদির (৪৮), আঃ কাদিরের পুত্র ফারুক মিয়া (২২), আঃ কাদিরের স্ত্রী নুরেছা বিবি (৪৫) সহ ০৪ জনের বিরুদ্ধে ফৌঃ কাঃ বিঃ আইনের ১৪৪ ধারায় একটি দরখাস্ত মামলা দায়ের করেন। যার দরখাস্ত মামলা নং- ৯৩২/১৮। মৌজা- মারুলউড়া, জে.এল নং- ৬২, খতিয়ান নং- ২৭৯, নামজারী মোকদ্দমা নং- ১৯২৬/১৫ইং, দাগ নং- ৪৬৪, মোয়াজী ৫৩ শতকের মধ্যে ২৭ শতক লায়েক পতিত এবং খতিয়ান নং- ১৪, নামজারী খতিয়ান নং- ৩১/৯০-৯১ইং, দাগ নং- ৪৬৪, মোয়াজী ৫৩ শতকের মধ্যে সাড়ে ৬ শতক, মোট সাড়ে ৩৩ শতক লায়েক পতিত রকম ভূমি।

    উক্ত দরখাস্ত মামলায় বিজ্ঞ আদালত চুনারুঘাট থানার অফিসার ইনচার্জকে শান্তি-শৃংখলা রক্ষার জন্য আদেশ প্রদান করলে চুনারুঘাট থানা পুলিশ উভয় পক্ষকে তফসিল ভূমিতে স্থিতাবস্থা বজায় রাখার জন্য নোটিশ প্রদান করে।

    বিজ্ঞ আদালতে মামলা-মোকদ্দমা চলমান থাকাবস্থায় উক্ত বিবাদীরা গত ১৫ আগষ্ট ১৮ ইং তারিখ সকাল হইতে নিরীহ আঃ রেজ্জাকের ভূমিতে নতুন ঘর তৈরির সরঞ্জামাদি এনে রাখে এবং গতকাল মঙ্গলবার সকাল ৮টার দিকে আঃ রেজ্জাকের জমিতে বিজ্ঞ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোর পূর্বক বসতঘর নির্মাণের পায়তারা চালায়।

    এ ব্যাপারে নিরুপায় হয়ে এলাকার নিরীহ দিনমজুরী আব্দুর রেজ্জাক তাহার জানমালের নিরাপত্তা চেয়ে চুনারুঘাট থানায় একটি সাধারণ ডায়েরী করেন। যার ডায়েরী নং- ৮৪৩, তাং- ১৬/১০/১৮। উক্ত বিষয়ে নিরীহ দিনমজুরী আঃ রেজ্জাক সহ তার পরিবারকে প্রাণনাশের হুমকি-ধামকি দিয়ে আসছে এলাকার প্রভাবশালী জসিম ও কাদির গং।

    চুনারুঘাট থানার এ.এস.আই মোঃ রিয়াদ হোসেন গত সোমবার মামলার ঘটনাস্থল পরিদর্শন করে উভয়পক্ষকে শান্তি-শৃংখলা বজায় রাখার জন্য নোটিশ প্রদান করেন। এ ব্যাপারে উভয়ের মাঝে টানটান উত্তেজনা বিরাজ করছে। উক্ত ঘটনায় সুবিচার পাওয়ার জন্য আঃ রেজ্জাক প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন।