চুনারুঘাটে আইন শৃঙ্খলা সভা বয়কট করলেন চেয়ারম্যানগন

    0
    214
    চুনারুঘাট প্রতিনিধিঃ চুনারুঘাট উপজেলায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের সাথে ইউএনও (ভারপ্রাপ্ত)  ও সহকারী কমিশনার (ভূমি) নুসরাত ফাতিমার দুর্ব্যবহার করায় অাজ উপজেলার মাসিক আইন শৃঙ্খলা সভা ও সমন্বয় সভা বয়কট করেন ১০টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন।  পরে এক জরুরী সভা করেন সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা। এ নিয়ে উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের মধ্যে ক্ষোভ দেখা দেয়।
    জানা যায়, গত রবিবার ৫নং শানখলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুল হক তরফদার সবুজের বাড়িতে একটি দাওয়াতের আয়োজন ছিল। এতে ভারপ্রাপ্ত ইউএনও দাওয়াত না পাওয়ায় তিনি চুনারুঘাটের সকল চেয়ারম্যানদেরকে ভদ্রতা শেখার কথা বললে চেয়ারম্যানরা ক্ষুব্ধ হন। এ নিয়ে ভারপ্রাপ্ত ইউএনও ও চেয়ারম্যানদের মধ্যে দূরত্বের সৃষ্টি হয়। মঙ্গলবার দুপুর ২টায়  উপজেলা আইনশৃঙ্খলা সভায় চেয়ারম্যানগণ বিষয়টি উত্থাপন করলে ভারপ্রাপ্ত ইউএনও জরুরী কাজ দেখিয়ে সভা ত্যাগ করেন।
    এতে সকল চেয়ারম্যানরা আরো ক্ষুব্ধ হয়ে আইনশৃঙ্খলা মিটিং ও সমন্বয় সভা বর্জন করেন এবং বলেন, যতক্ষণ পর্যন্ত ইউএনও এসে ক্ষমা না চাইবেন সে পর্যন্ত তারা ভারপ্রাপ্ত ইউএনওর সকল কার্যক্রম থেকে বিরত থাকবেন।
    এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান সমিতির সভাপতি ৮নং সাটিয়াজুরী ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ মাস্টার বলেন, ভারপ্রাপ্ত ইউএনও এভাবে একজন সরকারি কর্মচারি হয়ে জনপ্রতিনিধির সাথে দুর্ব্যহার করতে পারেন না এবং সভা ত্যাগ করে যেতে পারেন না। আমরা উনার সাথে সকল কার্যক্রম থেকে বিরত থাকব।
    এ নিয়ে ভারপ্রাপ্ত ইউএনও নুসরাত ফাতিমার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন সকাল ১১ টা থেকে ১টা ৩০মিঃ পর্যন্ত আইনশৃংখলা  সভা চলছিলও এসময়ের মধ্য কোন ইউপি চেয়ারম্যান উপজেলা সভাকক্ষে আসেননি।
    তাদের জন্য অপেক্ষা করে আমি এবং উপজেলা চেয়ারম্যান মোহোদয়কে নিয়ে উপজেলা চেয়ারম্যান এর অফিসে এসে এক ঘন্টা অপেক্ষার পর তিনি নিচে নেমে আসার পর দেখেন চেয়ারম্যানগণ নিচে দাড়িয়ে কি করছেন। তিনি আরো বলেন চেয়ারম্যানগণতো সভাস্থলেই আসেননি। না আসলে বয়কট কিসের ?