চুনারুঘাটে অসহনীয় যানজট,দূর্ভোগে শেষ কোথায়?

    0
    326

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০৮জুলাই,নিজস্ব প্রতিবেদকঃ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় এখন নিত্য প্রতিদিনের সঙ্গী যানজট দূর্ভোগ। প্রতিদিনই ঘন্টার পর ঘন্টা যানজট লেগেই থেকে পৌরশহরের মধ্য বাজারে। উপজেলা প্রশাসনের যতা সামান্য উদ্যোগ নেওয়া হলেও সঠিক পদক্ষেপ না নেওয়ায় যানজট দূর্ভোগ বেরেই চলছে। এ যেন ঢাকা শহরের মত যানজট লেগে থেকে। কিন্তু ট্রাফিক পুলিশের কোন ব্যবস্থা নেই।
    এদিকে ভুক্তভূগী মানুষেরা জানিয়েছেন, চুনারুঘাট পৌরশহরে বিভিন্ন রাস্তার পয়েন্টে ট্রাফিক পুলিশের ব্যবস্থা থাকলে যানজট অনেকটাই কমে আসতো। বিশেষ করে সড়কে অতিরিক্ত যানবাহন চলাচল।
    যানজটের প্রধান কারণ হচ্ছে,  এলোপাতাড়ি সিএনজি, অটোরিক্সা টমটম, মেক্সী, বড় ট্রাক, বালু বোজাই ট্রাক্টর, ও এলোপাতারী মটর চালিত রিক্সা সহ বেপরোয়া মটর সাইকেল
    চলাচলের কারণেই তীব্র যানজট সৃষ্টি।
    যানজটের আরেকটি কারণ রয়েছে, যেমন এলোপাতাড়ি সিএনজি, অটোরিক্সা টমটম, এলোপাতারী মটর চালিত রিক্সা সহ বেপরোয়া মটর সাইকেল যেখানে -সেখানেই এসব যানবাহন গুলো ঘুরিয়ে পেলে যার কারণেও যানজট দূর্ভোগ বেরে যায়।
    ৭ জুলাই শনিবার পৌরশহরের মধ্য বাজারে সারাদিনই যানজটের তীব্র দেখা দিয়েছে। শুধু কি তার যানজট দূর্ভোগ চুনারুঘাটে হয়ে গেছে প্রতিদিনের সঙ্গী। যে কারণে প্রতিদিনই
    দূর্ভোগ পোহাতে হয় পথচারী, স্কুল
    কলেজ পড়ুয়া ছাএছাএীরা। আবার প্রায় সময়েই এসব এলোপাতাড়ি যানবাহন বেপরোয়া গতিতে চালিয়ে আসার কারণে ছোট – বড় সড়ক দূর্ঘটনা ঘটে থাকে। এমনকি উপজেলা প্রশাসন যানজট দূর্ভোগ এড়াতে কয়েক বার সিএনজি ষ্টেশন পরিবর্তন করা হয়েছে। কিন্তু কয়েক দিন গেলেই যেই -সেই। ভুক্তভোগীরা আরো জানিয়েছেন, চুনারুঘাট মধ্য বাজার থেকে সিএনজি ষ্টেশন পরিবর্তন করে যানজট মুক্ত করাই এখন অতি জরুরি। এব্যাপারে ভুক্তভোগী সাধারণ মানুষ উপজেলা প্রশাসনের কাছে যানজট নিরসনের ব্যবস্থা নেওয়ার জন্য দাবী জানিয়েছেন।