চুনারুঘাটে অগ্নিকাণ্ডে এক দিন মজুরের বসতঘর পুড়ে ছাই

    0
    197

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২০ফেব্রুয়ারী,এম এস জিলানী আখনজীঃ মশা তাড়াতে জ্বালানো খড়ের বেনি থেকে আগুন লেগে পুড়ে ছাই হয়ে গেছে দিন মজুর আব্দুল হালিমের দু’টি বসতঘর। চুনারুঘাট উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের হারাজুরা গ্রামে এ অগ্নিকা-টি ঘটে। দিন মজুর আব্দুল হালিম জানান, গত ১৮’ই মার্চ রাত ৮টার দিকে গোয়ালঘরে জ্বালানো খড়ের বেনীর উপর কাপড় পড়ে তা থেকে আগুন লেগে মুহুর্তেই পুড়ে যায় তার বসতঘর সহ শন বাঁশের তৈরী দু’টি ঘর। এ সময় তার স্ত্রী ও ৩ সন্তান ঘরে ছিলেন।

    আগুনে নগত অর্থকরি সহ, আসবাবপত্র, ধাঁন-চাল পুড়ে ছাই হয়ে যায়। অগ্নি দগ্ধ হয়ে মরে যায় কয়েকটি গৃহ পালিত হাঁস-মুরগী ও ছাগল। গোয়াল ঘর থেকে গরু উদ্ধার করতে গিয়ে আগুন লেগে আহত হয় আব্দুল হালিমের স্ত্রী হাজেরা খাতুন (৪৫), পুত্র জুয়েল মিয়া (১৮), রুবেল মিয়া (১৫) ও কন্যা তাহমিনা খাতুন (১২)। এ খবর শুনে সঙ্গে সঙ্গে’ই স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবেদ হাসনাত চৌধুরী সনজু ঘটনাস্থলে ছুটে যান।

    অগ্নি দগ্ধ পরিবারকে চাল-ডাল, জামা-কাপর ও নগদ অর্থ সহযোগীতা করেন এবং সরকারি অনুদান থেকেও সহযোগীতার আশ্বাস দেন। চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষ থেকেও ঐ পরিবারকে আর্থিক সাহায্য করা হয়।